Trending

6/recent/ticker-posts

বাজারে আসা ৬টি স্মার্ট গ্যাজেট | Top 6 Smart Gadgets

 Top 6 Smart Gadgets

আজকাল আমরা ডিফ্রেন্ট টাইপের Gadgets ইউজ করে থাকি আমাদের কাজকে ইজি করার সাথে সাথে লাইফকে এডভান্স অ্যান্ড সিকিউর বানানোর জন্য। যদি আপনি Gadgets লাভার হয়ে থাকেন তাহলে Gadgets লিস্টের অল মোস্ট সব গ্যাজেট আপনার অনেক পছন্দ হয়ে যাবে।


Number 6. Microsoft Hololens 2

গাইস আপনি তো আয়রন ম্যান মুভিতে টনি স্টার্ক কে দেখে থাকবে কিভাবে হোলোলেন্সের হেল্পে সব কিছু ডিজাইন করে হ্যান্ডেল করে, মানে মুভিতে দেখানো হয়েছে থ্রি ডি (3D) অ্যানিমেশনকে, কিভাবে 3D অ্যানিমেশনের হেল্পে ইজিলি ডিজাইনকে প্রিপেয়ার করেতে পারে। রিয়েল লাইফে এমনটা তো এখনো পসিবল না বাট স্মার্ট এ গ্যাজেটির হেল্পে এর সিমিলার ফিচার ইনজয় করতে পারবেন। এটা এমন লেন্সেস হয়ে থাকে সেইম টেকনোলোজি বেস কাজ করে থাকে। এটার হেল্পে কোনো কিছু বানানোর আগে তার থ্রি ডি ডিজাইনকে রেডি করতে পারবেন সাথেই আপনার হাতের হেল্পে জিনিসকে কন্ট্রোল করতে পারবেন যা একদমি নেক্সট লেভেল টেকনোলোজি হয়ে থাকে। যদি কোনো ইঞ্জিনিয়ার এমন গ্যাজেট ইউজ করে তাহলে এটার হেল্পে ইজিলি যেকোনো ডিজাইন রেডি করতে পারবে সাথেই সে ডিজাইনকে রিয়্যালিটিতে করার আগেই ডিফ্রেন্ট ভাবে দেখতে পারবে এবং এনালাইস করতে পারবেন কিভাবে কি করলে ভালো হবে। অভার অল এ ধরনের Gadgets অনেক অসাম হয়ে থাকে যা এডভান্স টেকনোলোজির এক নমুনা বলতে পারেন ফিউচারে টেকনোলোজি কোথায় যেতে পারে।


Number 5. All 7 Wearable Fan

গাইস নরমালি আমরা ঘরের মাঝে এসি কুলার অ্যান্ড ফ্যান ইউজ করে থাকি, বাট সেসব পার্সোন আউটডোরে কাজ করে থাকে বা পিকনিক ট্রিপে যায় তাদের জন্য এসব কেরি করা পসিবল না। বাট যদি আপনি আউডোরে গরম থেকে নিজেকে বাচাতে চান তাহলে ইউজ করতে পারেন এ মিনি সাইজের গ্যাজেটি। নরমালি এটাকে আপনার গলার মাঝে রাখতে হবে আর এটার সামনের সাইডে এক ছোট ইকুবমেন্ট দেওয়া হয়েছে এটার মাঝে এক মিনি সাইজের ফ্যান ইনবিল্ট করা হয়েছে যা আপনারকে ঠান্ডা হাওয়া দিয়ে থাকবে। যদি আপনি চান এটার স্পিডকে আপনার প্রয়োজনের একোর্ডিং কন্ট্রোল করতে পারবেন। গ্যাজেটিতে যে ফ্যান দেওয়া হয়েছে এটাকে আপনি থ্রি সিক্সটি ডিগ্রী পর্যন্ত রোটেট করতে পারবেন, যা আপনার ফেসের মাঝে হাওয়া দিয়ে থাকেব। অভাল অল গাইস যদি আপনি চান নিজেকে গরম থেকে বাচাতে তাহলে মিনি এ গ্যাজেটি অনেক কাজে আসবে। গাইস আপনি যদি Gadgets লাভার হয়ে থাকেন তাহলে Gadgets টি আপনার অনেক ভালো লাগবে।

Number 4. Comet Smart Night Stand

গাইস ঘরের মাঝে ফ্রিস অ্যান্ড টেবিলের ইউজ করা হয়ে থাকে, বাট আপনি যে গ্যাজেট এখন দেখতে পাচ্ছেন গ্যাজেটতো একি হবে তবে কাজ করে থাকবে মাল্টিপল গ্যাজেটের। স্মার্ট এ গ্যাজেটি এমন এক টেবিল হয়ে থাকে যার ইনটারনাল সেকশন ফ্রিজের মতো ওয়ার্ক করে থাকবে মানে পানির বোতল, কোলড্রিং অ্যান্ড ডিফ্রেন্ট টাইপ জিনিস রাখতে পারবেন আর এটার উপরের ভাগ এক টেবিলের মতো ইউজ করতে পারবেন। এটার ফিচার এখানেই শেষ নয়, টেবিলের মাঝে একটি মিনি সাইজের ডিসপ্লে দেখতে পাবেন আর আপনি এটার হেল্পে স্মার্ট কন্ট্রোল অপশন ফিচারটি ইনজয় করতে পারবেন মানে এটার হেল্পে আপনার ঘরের মাঝে থাকা স্মার্ট ডিভাইসকে কন্ট্রোল করতে পারবেন লাইক স্মার্ট বাল্প, স্মার্ট টিভি এসি আরো ডিফ্রেন্ট টাইপ জিনিসকে কন্ট্রোল করতে পারবেন। সাথেই স্মার্ট এ গ্যাজেটের উপরের কিছু অংশে স্মার্ট চার্জিং সিস্টেম পেয়ে যাবেন, এটার মাঝে আপনার স্মার্ট ফোন, এয়ারবাডস, আরো অনেক ধরনের ডিভাইস পাওয়ার আপ করতে পারবেন। এছাড়া এটার মাঝে এক ইনটার্নাল স্পীকার পেয়ে যাবেন এর ফলে এটার হেল্পে মিউজিকের মজা নিতে পারবেন। অভাল অল গাইস এ ধরনের টেবিল অনেক কাজের হয়ে থাকে ঘরের জন্য যা দেখতেও অনেক অসাম লাগে।

Number 3. Chic Pi

গাইস নাম্বার থ্রির মাঝে রাখা হয়েছে একটি নেক্সট লেভেল রাইডিং গ্যাজেট, যদি আপনি বাইসাইকেল বা বাইকে কোথাও যান তাহলে আজকাল কেউ নোটিশ করে না, কারণ এসব এখন কমন হয়ে গেছে সাথেই সিকিউরিটি অ্যান্ড পার্কিং নিয়ে টেনশনে থাকতে আর বাইক অ্যান্ড বাইসাইকেল চুরিও হয়ে যায়। বাট যদি আপনি ডেইলি লাইফে কমিনিটি পার্পাসে এ হোবার বোর্ড ইউজ করেন তাহলে ডিফ্রেন্ট টাইপ এডভান্টেস পেয়ে যাবেন। সবচেয়ে প্রথমে এটার মাঝে সিকিউরিটি নিয়ে কোনো রকম টেনশন করতে হবেনা, আর এটাকে রাইড করার পরে ইজিলি আপনার সাথে কেরি করতে পারবেন এবং সব সময় সাথে নিয়ে যেকোনো জায়গায় যেতে পারবেন কারণ এটা সাইজে অনেক কমপ্যাক্ট হয়ে থাকে। এ রাইডিং গ্যাজেটি সাইজে ছোট হলেও এটার মাঝে আপ টু সেভেন মাইলস পার আওয়ার স্পিড পেয়ে যাবেন যা অনেক বেশি নয় আবার অনেক কমও নয়। এটার মাঝে টু ফুট প্লাটফম দেওয়া হয়েছে আর এটার মাঝে আপনার পা প্লেস করে ইজিলি রাইড করতে পারবেন।

গ্যাজেটিতে গ্রিপ নেক্সট লেভেল হয়ে থাকে এর ফলে ব্যালেন্স করা অনেক ইজি হয়ে থাকে। এ হোবার বোর্ড ওয়াটার প্রুফ হওয়ায় আপনি এটাকে যেকোনো সিজনে রাইড করতে পারবেন, এটার মাঝে LED লাইট দেওয়া হয়েছে যা ডিফ্রেন্ট ভাবে গ্লো করে থাকে এছাড়া রাতে ভিজিবিলিটি অনেক গুন বাড়িয়ে দিয়ে থাকে।


Number 2. iWind Active Cycling Filter

গাইস আজকাল অনেক বেশি এয়ার পলিউশন বেড়ে চলেছে শহর থেকে গ্রাম পর্যন্ত আর যদি আপনি হাটার জন্য বের হন বা সাইকেলিংয়ের যান অনেক প্রব্লেম ফেস করতে হয়। যদি আপনি চান স্মার্ট এ এয়ার পিউরিফাই ট্রাই করে দেখতে পারেন যা আপনার সাইকেলিং করার সময় অনেক হেল্প করে থাকবে। নরমালি আজকাল এয়ার পিউরিফাই আমাদের জন্য অনেক ইমপোর্টেন হয়ে গেছে ঘরের মাঝেও আর যখন আমরা বাহিরে বের হই তখন তো আমাদের আরো অনেক বেশি এটার প্রয়োজন পরে থাকে। এমন সিচুয়েশনের জন্য এ ধরনের গ্যাজেট বানানো হয়েছে যা আপনার সাইকেলের মাঝে এটাস করে ইউজ করতে পারবেন। গ্যাজেটির পিছের সাইডে দেওয়া হয়েছে এটার মেইন মডিউল অ্যান্ড সামনে দিকে দেওয়া হয়েছে এটার ফিল্টার যা মাক্সের মতো লাগে এটার মাঝে থেকে একদম পিউর হাওয়া পেয়ে যাবেন। এর ফলে আপনি ইজিলি সাইকেলিং করতে পারবেন কোনো রকম প্রব্লেম ছাড়াই। স্মার্ট এ গ্যজেটের হেল্পে আপনি নিজেকে পলিটেট এয়ার থেকে বাচাতে পারবেন যা অনেক ন্যাসাসেরি হয়ে থাকে।

Number 1. Array Solar Backpack

গাইস আজকের এই হাইটেক টাইমে আমরা অনেক ধরনে ইলেকট্রিক্যাল ডিভাইস ইউজ করে থাকি, আর এই সব ডিভাইসকে চার্জ করার জন্য অনেক পাওয়ারের প্রয়োজন পরে, আর এই পাওয়ারকে পুরা করতে পারবে এই নেক্সট জেনারেশনের হাইটেক পাওয়ার ব্যাগ। এ ব্যাগপ্যাক সোলার পাওয়ারকে ইউটিলাইস করে আমাদের সব ডিভাইসকে চার্জ করে দিবে। এখানে ডিভাইস বলেতে শুদু স্মার্ট ফোন বা স্মার্ট ওয়াচ পর্যন্ত লিমিটেট না, এ সোলার ব্যাগপ্যাক এতোটাই পাওয়ার ফুল হয়ে থাকে যে এটার মাধ্যমে আপনি ল্যাপটপ বা ড্রোন পর্যন্তও চার্জ করতে পারবেন, আর এসব অন্য কোনো ব্যাগপ্যাক করতে পারবেনা।  নরমালি তো আপনি যখন বাহিরে থাকবেন এ ব্যাগপ্যাগ সানলাইটে চার্জ হয়ে যাবে আর যদি আপনি সান লাইটে নাও থাকেন নরমালি ইলেকট্রিসিটিতে চার্জ করতে পারবেন। আমরা তো আমাদের ব্যাগে ক্যামেরা, স্মার্টফোন, ল্যাপটপ আরো অনেক ধরনের ডিভাইস কেরি করে থাকি, আর এ ব্যাগ এসব ডিভাইসকে চার্জ খুব সহজেই করতে পারে। 

স্মার্ট এ ব্যাগে চার্জিং ফিচারের সাথে স্টোরেস স্পেসও অনেক পেয়ে যাবেন তাও আবার ডিফ্রেন্ট কমপাটমেন্টের সাথে। এটার মাঝে আপনার ক্যামেরাকে বা ল্যাপটপকে অনেক সুন্দর করে অর্গানাইস করে সেইফলি স্টোর করতে পারবেন। ওভার অল গাইস ট্রাভেল করার সময় আমাদের ডিভাইসকে চার্জ করার জন্য ইলেকট্রিসিটি সোর্স খুজতে হয় আর এ ব্যাগপ্যাক আপনার এসব প্রব্লেমকে ইনস্ট্যান্টলি সোল্ভ করে দিবে।


সো গাইস আপনি যদি আপডেটেট থাকতে চান তাহলে Smart Gadgets গুলো আপনার অনেক পছন্দ হয়ে যাবে, আর এসব Gadgets এর হেল্পে আপনার লাইফকে এডভান্স এবং সিকিউর বানিয়ে নিতে পারবেন।

Post a Comment

0 Comments