Trending

6/recent/ticker-posts

মাথা নষ্ট করা ৮টি স্মার্টফোন গ্যাজেট | Top 8 Smartphone Gadgets | iTzone

 Top 8 Smartphone Gadgets

 


Number 8. Petoi Toy

আপনার ঘরের মাঝে বাচ্চার সাথে খেলার জন্য কিউট পাপ্পিস বা ছোট ছোট রেবিটস রেখে থাকবেন, বাট এসবের মেইন্টেনেস অনেক কস্টলি এবং আনইজি হয়ে থাকে, এসব থেকে বাচার জন্য আপনার ঘরের মাঝে এ রোবটিক টয় রাখতে পারেন, আর এ রোবট স্পোর্ট রোবটের মতোই হয়ে থাকে আর ওয়ার্ক তেমনি করে থাকে, বাট এটাকে ইন্টাটেইনমেন্ট পার্পাসে বানানো হয়েছে। এ কিউট রোবটকে অনেক রাফ অ্যান্ড টাপ হয়ে থাকে মানে এটা পরে গিয়ে ভাঙ্গার চান্স নেই, ইনেভ যদি আপনি এটার উপরে পা রেখে চলে যান তবুও এটার কিছুই হবেনা, এটাকে একদম ইউনিক ভাবে ডিজাইন করা হয়েছে যা দেখতে অনেক কিউট লাগে, রোবটি যেকোনো অপস্টিক্যালকে ইজিলি পার করতে পারে আর যদি পরে যায় তাহলে নিজে থেকেই দাঁড়িয়ে আবার চলতে পারে। আর যদি গ্যাজেট্টি ভালো লাগে তাহলে পার্ছেস করতে পারেন।


Number 7. 6in1 Lens Kit

আপনি যদি ফটোগ্রাফি করতে লাইক করে থাকেন আর আপনার স্মার্টফোনকে এক ডিয়েসেলারের মতো বানাতে চান তাহলে এ গ্যাজেট্টি আপনার অনেক পছন্দ হয়ে যাবে,এটা একটি ক্যামেরা লেন্স আর এটার মাঝে ছয়টি লেন্স পেয়ে যাবেন। এটার মাঝে ওয়াইট এংগেল লেন্স, মাক্রো লেন্স এগুলোকে ইউজ করে আপনি ডিফ্রেন টাইপের ফটোস ক্লিক করতে পারবেন। স্মার্ট এ লেন্সগুলোকে ইউজ করা অনেক ইজি জাস্ট লেন্সের কাভারকে স্লাইড করে যেকোনো লেন্সকে ইউজ করতে পারবেন, এ লেন্সের হেল্পে তোলা ফটোস একদম ক্রিস্ট্যাল ক্লিয়ার হয়ে থাকে, এছাড়া এ লেন্স কিটকে সেফ রাখার জন্য এক কভার দেওয়া হয়েছে এরফলে আপনার ফোন যদি হাত থেকে পরেও যায় তাহলে লেন্সের কোণো প্রব্লেম হবেনা। অভার অল গাইস আপনি যদি এক মোবাইল ফটোগ্রাফার হয়ে থাকেন তাহলে এ লেন্স কিটতি আপনার জন্য পার্ফেক্ট চয়েস হয়ে যাবে। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে দুই হাজার সাতশ চুয়াল্লিশ টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।


 

Number 6. Smart Selfie Stick

গাইস সেলফি স্টিক হয়তো আপনি ইউজ করে থাকবেন বাট এখন যে সেলফি স্টিকটির কথা বলা হচ্ছে এটার ফিচার আপনার অনেক পছন্দ হয়ে যাবে, কারন এটার মাঝে আপনি পাবেন কয়েকটি স্মার্ট ফিচার, আর এসব ফিচার ইউজ করে আপনি প্রফেশনাল লেভেলের ফটোস ক্লিক করতে পারবেন। এছাড়া যদি চান এ গ্যাজেট্টির হেল্পে ব্লগিং ভিডিওও শুট করতে পারবেন। এটার মাঝে বাটন কন্ট্রোল অপশন দেওয়া হয়েছে এরফলে আপনি এ বাটনের মাধ্যমে এটাকে ফুল্লি কন্ট্রোল করতে পারবেন, জুম করতে পারবেন, মোড চ্যাঞ্জ করতে পারবেন, ব্রাইটনেস আপ ডাউন আরো অনেক ধরনের ফিচার ইজিলি ইউজ করতে পারবেন। 

এছাড়া এ স্টিকের উপরের দিকে একটি লাইট অ্যাড করার অপশন দেওয়া হয়েছে এরফলে রাতের সময় লাইট অ্যাড করে ব্রাইটনেস ইনক্রিস করতে পারবেন, সেই সাথে এ স্টিকের মাঝে জেস্টার কন্ট্রোল ফিচার দেওয়া হয়েছে মানে আপনি ইশারা করেই ভিডিওস অ্যান্ড ফটোস ক্লিক করতে পারবেন। অভার অল দেখা যায় এ ধরনের গ্যাজেট আপনাকে নানা ভাবে হেল্পে করে থাকবে এডভান্স লেভেলের ফটোস বা ভিডিওস শুট করতে, আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে সেতেরোশ দশ টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।



Number 5. Hovering Mouse

গাইস আপনার সিস্টেমের জন্য তো ডিফ্রেন্ট টাইপের মাউস ইউজ করে থাকবেন বাট এখন যে মাউসটি দেখতে পাচ্ছেন এটা মাউস প্যাডের মাঝে নয় এটা হাওয়াতে রেখেই ইউজ করতে হয়। এটাকে দেখে এমন মনে হবে যেমনটা আয়রম ম্যান ফাস্ট টাইম হাওয়াতে উড়ার মতো ইমপসিবলকে পসিবল করেছিলো। এ মাউসের হেল্পে গেমস খেলার সময় ফিকশনকে একদম শেষ করে দেয়, সাথেই এটার মাঝে দেওয়া গ্রিন আরজিবি লাইট কুল অ্যান্ড ফিউচারিস্টিক বানিয়ে থাকে, হয়তো আপনি গেমিং মাউস ইউজ করে থাকেন বাট তার জন্য সার্ফেসের প্রয়োজন পরে তবে এটার জন্য কোণো রকম সার্ফেসের প্রয়োজন পরবেনা, কারন এটার মাঝে ম্যাগনেটিক ফিল্টের ইউজ করা হয়েছে, অভার অল আপনার পুরাতন মাউস দিয়েই এখন কাজ চালাতে হবে কারন এটা এখনো কনসেপ্টে রয়েছে, এ মাউস রিলেটেট আরো ডিটেইল জানতে চাইলে লিংক চেক করতে পারেন।

 

Number 4. Gorilla Tripod

বেসিক্যালি গরিলা পডের ইউজ করা হয়েছে ব্লগিংয়ের জন্য, কারন এটা অনেক লাইট ওয়েট এবং স্মার্টফোনের জন্য সেফ হয়ে থাকে, যদি আপনি ব্লগিং ভিডিও শুট করে থাকেন তাহলে আপনার জন্য এ গ্যাজেট্টি পার্ফেক্ট চয়েস হয়ে যাবে, ফাস্ট অফ অল এটা অন্য সব গরিলা পড থেকে অনেক লাইট ওয়েট অ্যান্ড এটার মাঝে টু এক্সট্রা আর্মস দেওয়া হয়েছে, আর এ আর্মসের মাঝে এক্সট্রা লাইট অ্যাড করে রাতের সময় ব্রাইটনেসকে ইনক্রিস করতে পারবেন। অভার অল দেখা যায় এ ফিচার থাকায় গ্যাজট্টি রাতের সময় আপনাকে প্রোপার লাইট দিয়ে থাকবে, আর যদি বলা হয় এটার পাইজের কথা তাহলে মাত্র দুইশ চুয়াত্তর টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।



Number 3. View Sonic M1

নরমালি একটি প্রোজেকটরের ইউজ ডিফ্রেন্ট ভাবে করা হয়েছে থাকে লাইক প্রেজেনটেশন গেমিং বা ভিডিও মুভি দেখার জন্য, কারন প্রজেকটরের স্কিনের নির্দিষ্ট কোণো লিমিট থাকেনা, এরফলে আপনার ইচ্ছামতো সাইজ ইনক্রিস অ্যান্ড ডিক্রিস করে ফুল্লি মজা নিতে পারবেন, বাট যদি আপনি চান এমন এক প্রজেক্টার যেটা ইজি টু সেটাপ অ্যান্ড স্মার্টফোনের হেল্পে ফুল্লি কন্ট্রোল করতে পারবেন তাহলে এ প্রজেকটরটি আপনার জন্য পার্ফেক্ট চয়েস হয়ে যাবে, আর এটির বিশেষ ফিচার হচ্ছে এটা সাইজে অনেক কমপ্যাক্ট হয়ে থাকে এরফলে ইজিলি আপনার প্রফেশনাল কাজে বা নরমাল কাজে ইউজ  করতে পারবেন। এছাড়া এটাকে আপনার স্মার্টফোনের সাথে কানেক্ট করে কন্ট্রোল করতে পারবেন এবং রুমের মাঝে থিয়েটারের মজা নিতে পারবেন। অভার অল গাইস যদি আপনি প্রজেকটরের মাঝে আপনার ফেভারেট মুভি বা গেমস প্লে করতে চান তাহলে এটা একবার ট্রাই করতে পারেন। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে স্টারটেক বিডি থেকে পঁচিশ হাজার টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।



Number 2. Slap Chop

গাইস নরমালি কিচেনের মাঝে সবজি কাটার জন্য লং টাইম লেগে যায়, আবার অনেক সময় দেখা যায় জলদি কাজ করার সময় একটু অসাবদনতার কারণে হাতের মাঝে নাইফের বা কাটিংয়ের আঘাত লেগে যায়, এমন সিচুয়েশন থেকে বের হওয়ার জন্য ইউজ করতে পারেনে গ্যাজেট্টি, আর এটাকে একদম ইউনিক ভাবে ডিজাইন করা হয়েছে। গ্যাজেট্টিকে ইউজ করার জন্য জাস্ট এটার মাঝে সবজি দিতে হবে এবং উপরে দেওয়া টিগারকে নিচের দিকে পুস করতে হবে আর আপনার সবজি কাটিং হয়ে যাবে। মিনি এ গ্যাজেট্টির হেল্পে আপনি আলু পিয়ার টমেটু অল মোস্ট সব ধরনের সবজি এবং ফলকে কয়েক সেকেন্ডের মাঝেই কাটতে পারবেন, আর এ গ্যাজেট্টি একদম সেফ হয়ে থাকে কারণ এটার মাঝে হাত কাটার কোণো অপশন নেই। গ্যাজেট্টি সাইজে কমপ্যাক্ট হয়ে থাকে এরফলে ইজিলি ইনডোর থেকে আউটডোরে নিয়ে যেতের পারবেন, এবং আপনার কিচেন বা টুরকে এডভান্স বানিয়ে নিতে পারবেন। যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র একশ নিরানব্বই টাকার মাঝিই পার্ছেস করতে পারবেন।



Number 1. Cross Helmet

গাইস যদি আপনি এক বাইক রাইডার হয়ে থাকেন তাহলে আপনার জন্য সব থেকে ইমপোর্টেন্ট প্রোডাক্ট হচ্ছে হেলমেট। নরমাল হেলমেট তো আমাদের প্রটেক্টশন করে থাকে কিন্তু ক্রোস হেলমেট আপনাকে প্রটেক্টশনের সাথে সাথে আরো অনেক ধরনের স্মার্ট ফিচার প্রভাইট করে দিবে। স্মার্ট এ হেলমেটটি দেখতে অনেক কুল এবং স্টাইলিশ হয়ে থাকে, এটার মাঝে আপনি পেয়ে যাবেন 360° (থ্রি সিক্সটি) ডিগ্রী ক্যামেরা ভিউ, যা আপনি সামনের ভিউ দেখার সাথে সাথে আপনার পিছের পুরো ভিউ খুব সহজেই দেখতে পারবেন। এরফলে আপনাকে বার বার সাইড মিররে দেখতে হবেনা। এছাড়া এটার স্মার্ট স্কিনে স্পীড এবং ডিসটেনের মতো বেসিক ইনফোর্মেশন পেয়ে যাবেন। এ হেলমেট পেয়ে যাবেন নজেস কেনসেলেশন জেস্টার ফিচারের সাথে। ডাইরেক্টলি এ হেলমেটেই আপনি মিউজিক ইনজয় করতে পারবেন, এবং মিউজিককে প্লে পস ফোরওয়াড অ্যান্ড ব্যাকওয়াড  করার জন্য এটার মাঝে জাস্ট টাচ করতে হবে, কারণ এটা টাচ বেস হয়ে থাকে। 

এ হেলমেটের ব্যাটারি স্টাটাস এবং অন্য সব ইনফরমেশন এটার স্কিনেই দেখতে পাবেন, এটার মাঝে সাউন্ড ম্যানেজমেন্ট এবং ব্লুতুথ কানেক্টিভিটি ফিচার পেয়ে যাবেন। এতো সব ফিচারের কারনেই এটা হয়ে যায় এক স্মার্ট হেলমেট। আর এটার মাঝে থাকা রিয়ারক্যামেরা পিছের ভিউ একদম ক্লিয়ার দেখিয়ে আপনার সেফটিকে অনেক বাড়িয়ে দিবে। অভার অল বাইক ইউজারদের জন্য এ হেলমেট এক ফিউচারস্টিক হেলমেট বললে খারাপ হবেনা। স্মার্ট এ হেলমেটটি প্রি-অর্ডার চলছে চাইলে আপনি প্রি-অর্ডার করতে পারবেন লিংক ডিসক্রিপশনে।




Post a Comment

0 Comments