Trending

6/recent/ticker-posts

Top 7 Useful Gadgets of 2021 in Bangladesh

 টেকনোলজির সাথে পাল্লা দিয়ে চাহিদা বেড়েছে গ্যাজেটের। সকাল থেকে রাত পর্যন্ত আমরা ডিফ্রেন্ট টাইপের গ্যাজেট ইউজ করে থাকি। গ্যাজেট আমাদের লাইফকে ইজি করার সাথে সাথে আমাদের লাইফকে এডভান্স অ্যান্ড সিকিউর বানিয়ে থাকে।

Top 7 Useful Gadgets of 2021 in Bangladesh

Number 7. SJRC F11

এটা একটি এডভান্স লেভেলের ড্রোন। নরমালি আমাদের এরিয়াল ফটোগ্রাফি এবং ভিডিও গ্রাফি করার জন্য ড্রোনের ইউজ করতে হয়, আর যদি আপনি বাজেট ফ্রেন্ডলি ড্রোন খুঁজে থাকেন তাহলে এ ড্রোনটি আপনার অনেক পছন্দ হয়ে যাবে, এটার মাঝে দেওয়া এডভান্স লেভের ফিচার আপনাক এডভান্সল লেভেলের ফটোস এবং ভিডিওস প্রভাইট করে দিবে। ফাস্ট অফ অল এটার মাঝে আপনি পেয়ে যাবেন ফোরকে HD স্ট্যাবেলাইজড গিম্বল ক্যামেরা, এবং ইলেকট্রনিক ইমেজ স্ট্যাবেলাইজেশন, এরফলে ভিডিও হয়ে থাকে সুপার স্মুথ। এছাড়া এটার মাঝে পেয়ে যাবেন সুপার লং ব্যাটারি লাইফ, GPS ইন্টেলিজেন্ট ট্র্যাকিং সিস্টেম, ফাইভ এক্স জুম, ওয়ান পয়েন্ট টু কিলোমিটার HD ইমেজ ট্রান্সমিশন, এবং ওয়ান পয়েন্ট ফাইভ কিলোমিটার রিমোর্ট কন্ট্রোল ডিসট্যান্স, জেস্টার কন্ট্রোল, পয়েন্ট অফ ইন্টারেস্ট শুটিং, সেই সাথে এটার মাঝে স্মার্টফোন লাগিয়ে লাইভ ভিডিও দেখতে পারবেন এবং শুট করতে পারবেন। এছাড়া ড্রোনটির মাঝে আরো অনেক ধরনের এডভান্স লেভেলের ফিচার পেয়ে যাবেন। অভার অল দেখা যায় এতোসব ফিচার থাকার কারণ এটার মাঝে শুট হওয়া ভিডিওস বা ফটোস একদম এডভান্স লেভেলের পেয়ে যাবেন। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে ঊনত্রিশ হাজার পাঁচশ (২৯৫০০) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন। (Useful gadgets 2021)



Number 6. RC Bounce Car

গাইস আপনি তো ডিফ্রেন্ট টাইপের কার দেখে থাকবেন বাট এখন যে গ্যাজেট্টি দেখতে পাচ্ছেন এটাও একটি কার তবে এটার মাঝে দেওয়া ফিচার এটাকে আরো এডভান্স বানিয়ে থাকে। গ্যাজেট্টি একটি জাম্পিং কার আর এটার মাঝে আপনি রিমোর্ট কন্ট্রাল ফিচারের সাথে সাথে ক্যামেরা ফিচার পেয়ে যাবেন, মানে কারটির হেল্পে আপনি সামনের দিকে দেখতে পারবেন এবং ভিডিও রেকোর্ড করতে পারবেন লাইক এক ড্রোনের মতো। এছাড়া জাম্পিং রানিং এবং ডিফ্রেন্ট টাইপের স্ট্যান্ড কন্ট্রোল করার জন্য রিমোর্ট কন্ট্রোলার পেয়ে যাবেন, এটার হেল্পে আপনি অনেক ধরনের স্ট্যান্ড করতে পারবেন। গ্যাজেট্টির আরেকটি ইমপোর্টেন্ট ফিচার হচ্ছে এটাকে আপনার স্মার্টফোন বা ট্যাবলের হেল্পে কন্ট্রোল করতে পারবেন। সেই সাথে এটার সামনে দিকে দেওয়া হয়েছে দুটি LED লাইট যা দেখতে এটার আইসের মতো লাগে, আর রাতের সময় এক ইউনিক লুকস দিয়ে থাকে। অভার অল গাইস যদি আপনি নরমাল আরসি কারে বোর হয়ে থাকেন তাহলে দেখে নিতে পারেন এ এডভান্স লেভেলের বাউন্সিং আরসি কারটি। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র  দুই হাজার আটশ আটাশ (২৮২৮) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন। যা প্রাইজের দিক দিয়ে একদম বাজেট ফ্রেন্ডলি বলতে পারেন। (Cheap useful gadgets)



Number 5. iPhone Gas Lighter

গাইস এটা একটি মিনি আইফোন বাট অন্যসব আইফোনের মতো ফিচার এটার মাঝে আপনি পাবেন না, কারন এটা একটি লাইটার যা আইফোনের মতো করে ডিজাইন করা হয়েছে। গ্যাজেট্টি ডিজাইন এবং লুকস অন্য সব লাইটার থেকে একদমি ইউনিক বানিয়ে থাকে আর এটা আপনাকে দিয়ে দিবে এক এডভান্স লেভেলের লুকস। নরমাল যেসব লাইটার হয়ে থাকে ওসবের এক কমন প্রব্লেম হয়ে থাকে ডিজাইন এবং সাইজ যা এ লাইটেরকে একদমি আলাদা বানিয়ে থাকে। যদি বলা হয় এ লাইটারের ইউজের কথা তাহলে সিমপ্লি এটাকে স্লাইড করতে হবে আর এটার আপার সেকশনে ফ্রেমলেস কয়েল দেখতে পেয়ে যাবেন, এটার হেল্পে আপনি সিগারেট বা অন্যসব জিনিস লাইটাপ করতে পারবেন। গ্যাজেট্টি সাইজে অনেক ছোট হওয়ায় আপনি ইজিলি কেরি করতে পারবেন, আর যখন প্রয়োজন হবে সিমপ্লি বের করে ইউজ করতে পারবেন। অভার অল আপনি যদি এক ইউনিক ডিজাইনের লাইটার খুঁজে থাকেন শো-অফ করার জন্য বা এজে লাইটার হিসেবে ইউজ করার জন্য তাহলে এটা আপনার জন্য পার্ফেক্ট চয়েস হয়ে যাবে। আর যদি বলা হয় লাইটারটির প্রাইজের কথা তাহলে দারাজ থেকে দুশ সত্তর (২৭০) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন। (Useful gadgets for men)



Number 4. Bicycle Tool Kit

আপনি যদি বাইসাইকেল ইউজার হয়ে থাকেন তাহলে এ গ্যাজেট্টি আপনার অনেক পছন্দ হয়ে যাবে। অনেক সময় দেখা যায় সাইকেল রাইড করার সময় হঠাত সাইকেলে প্রব্লেম হয়ে যায়, আর এমন সময় পাশে পাশে সাইকেল রিপিয়ারিং শপ না থাকলে প্রব্লেমের শেষ নেই। এছাড়া রিপিয়ারিং করার জন্য ডিফ্রেন্ট টাইপের টুলস কেরি করা অনেক প্রব্লম হয়ে থাকে, এজন্য আপনি ট্রাই নিতে পারেন এ গ্যাজেট্টি, আর এটা একটি মাল্টি ইউজেস গ্যাজেট। গ্যাজেট্টির মাঝে আপনি এক দুই তিন নয় এটার মাঝে আপনি সিক্সটিন টুলস পেয়ে যাবেন আর এসবের হেল্পে আপনার সাইকেলের সব ধরনের রিপিয়ারিং করতে পারবেন। রিং লুস টাইট, চেন টাইট, টায়ার রিপিরারিং এছাড়া আরো অনেক ধরনের কাজ করতে পারবেন। এক কথায় আপনার সাইকেলের জন্য এক পার্ফেক্ট গ্যাজেট। এছাড়া এটা সাইজে অনেক ছোট হওয়ায় আপনার সাথে ইজিলি কেরি করতে পারবেন। আর যদি সাইকেলে প্রব্লেম হয় তাহলে বের করে আপনি নিজেই সাইকেল রিপিয়ারিং করতে পারবেন। যদি বলা হয় মিনি এ টুল কিটটির প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র একশ সত্তর (১৭০) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন। (Cheap useful gadgets)



Number 3. Xiaomi Xiaovv

নরমালি আমরা ভিডিও কল বা ভিডিও চ্যাট করার জন্য স্মার্টফোন ইউজ করে থাকি বাট অনেক সময় প্রফেশনাল কাজে ল্যাপটব বা ডেক্সটপের প্রয়োজন হয়ে থাকে তবে ডেক্সটপে ক্যামেরা না থাকায় এবং ল্যাপটপের ক্যামেরা রেজুলেশন কম থাকায় ভিডিও চ্যাটে প্রব্লেম হয়ে থাকে এজন্য আপনি নিতে পারেন এ গ্যাজেট্টি আর এটা একটি ওয়েব ক্যামেরা, বাট এটার মাঝে আপনি এডভান্স লেভেলের ফিচার পেয়ে যাবেন। ফাস্ট অফ অল এটার মাঝে আপনি ট্রাইপড স্ট্যান্ড পেয়ে যাবেন, ফুল HD রেজুলেশন, অটো অ্যান্ড ম্যানুয়ালি ফোকাস, ওয়াইট এংগেল ভিউ, ফ্রি এংগেল এডজাস্টেবল, এছাড়া আরো ডিফ্রেন্ট টাইপের এডভান্স ফিচার পেয়ে যাবেন। গ্যাজেট্টির মাঝে আমার সব থেকে যে ফিচারটি ভালো লেগেছে তাহলো নয়েস ক্যানসেলেশন মাক্রোফোন, এরফলে ভিডিও কলে কথা বলার সময় কোনো রকম নয়েস যাবেনা। সাইজে কমপ্যাক্ট এবং USB ফিচার থাকায় ইজি টু ইউজ হয়ে থাকে, জাস্ট USB প্লাগিং করে ইউজ করতে পারবেন। এছাড়া এটাকে আপনি এনড্রোয়েট, ম্যাক এবং উইডোসের সাথে ইজিলি ইউজ করতে পারবেন। যদি বলা হয় গ্যাজেট্টির প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র এক হাজার চারশ নিরানব্বই (১৪৯৯) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন। (Useful gadgets for home)



Number 2. Segway MiniPro

নাম্বার টুর গ্যাজেট্টি রাখা হয়েছে একটি রাইডিং গ্যাজেট, এটা কোনো নরমাল রাইডিং গ্যাজেট না এটা একটি স্মার্ট রাইডিং গ্যাজেট। দেখা যায় স্মার্ট এ গ্যাজেটি অন্যসব ট্রান্সপোর্ট গ্যাজেট থেকে একদমি ডিফ্রেন্ট হয়ে থাকে। এটা ইনভাটেট টি ল্যাটারের সেইপে ডিজাইন করা হয়েছে, অ্যান্ড নিচের প্লাটফর্মের শেষের দিকে হুইল দেওয়া হয়েছে, অ্যান্ড মাঝে এক মিনি কন্ট্রোলবার দেওয়া হয়েছে, এটার অভাল আল লুক একদম অসাম হয়ে থাকে। স্মার্ট এ রাইডিং গ্যাজেটি রাইড করার জন্য সিমপ্লি এটার মাঝে দাঁড়িয়ে রাইড করতে পারবেন, এটা চালানো অনেক ইজি হয়ে থাকে যেকোনো পার্সোন ইজিলি চালাতে পারবে। এটাকে আপনার স্মার্ট ফোনের হেল্পে নেভিগেট করে আপনার কাছে আসতে বলতে পারবেন, কারণ এটা ব্লুতুথ রিমোর্ট কন্ট্রোল সাপোর্ট করে থাকে। সাথেই গ্যাজেটিতে দেওয়া কাস্টোমাইজেবল LED লাইট এটাকে আরো একট্রাকটিভ বানানোর সাথে সাথে এটার ভিজিবিলিটি আরো অনেক বাড়িয়ে থাকে।  অনেক লাইট ওয়েট হয়ে থাকে সেই সাথে পোর্টেবল তো হয়েই থাকে।  যদি বলা হয় ট্রান নেওয়া বা ডাইরেকশন চ্যাঞ্জ করার কথা পুরা কন্ট্রোল পেয়ে যাবেন এটার মাঝে দেওয়া মিনি কন্ট্রোলবারে। আপনার ল্যাগের হেল্পে ইজিলি নেভিগেট করতে পারবেন আপনার হাতের ইউজ করার প্রয়োজনও পরবেনা। এমন ফিচার থাকায় অন্যসব রাইডিং গ্যাজেট থেকে অনেক বেশি কমফোটেবল হয়ে থাকে স্মার্ট এ গ্যাজেটি। যদি আপনি এটাকে কোথাও আশে পাশে রাখেন তাহলে এটার মাঝে এন্টিথ্যাপ কন্ট্রোল অপশন পেয়ে যাবেন যা এটার সিকিউরিটিকে আরো অনেক বেশি ইনহ্যান্স করে থাকে। (Useful gadgets 2021)



Number 1. Sena X1

নাম্বার ওয়ানের গ্যাজেটি রাখা হয়েছে একটি বাইসাইকেল হেলমেট এটা কোনো নরমাল হেলমেট না এটা একটি স্মার্ট হেলমেট। নরমালি তো বেশিরভাগ পার্সোন বাইসাইকেল চালানোর সময় হেলমেট ইউজ করেনা, আর যদিও ইউজ করে নরমাল হেলমেট যা আমাদের পার্ফেক্ট সেফটি দিয়ে থাকে না, যদি চান পার্ফেক্ট সেফটির সাথে সাইকেল রাইড করতে তাহলে এ স্মার্ট হেলমেটি পার্ফেক্ট হয়ে যাবে। এ হেলমেট এমন হয়ে থাকে যে আপনার এটাকে নিজে থেকেই লাগাতে মনে চাবে হোক স্মার্ট ফিচার থাকার কারণ বা এটার নেক্সট লেভেল লুকসের কারণে। স্মার্ট এ হেলমেটি ভয়েস বেস হয়ে থাকে আর এটাকে অন করে কানেক্ট করতে পারবেন আপনার স্মার্ট ফোনের সাথে আর এটাকে কন্ট্রোল অ্যান্ড অপারেক্ট করার জন্য সাইডে কয়েকটি বাটন দেওয়া হয়েছে। যদি আপনি বাইসাইকেল রাইড করেন এমন সময় কল আসে তাহলে এটার মাঝে দেওয়া বাটনে প্রেস করে কল রিসিভ করতে পারবেন এবং হেলমেটের হেল্পে কলের মাঝে কথা বলতে পারবেন। স্মার্ট এ হেলমেট আপনাকে ন্যাভিগেশনে হেল্পে করে থাকবে সেই সাথে কোথাও ট্রান নিতে হবে তাও বলে দিবে। যদি বলা হয় হেলমেটের লুকের কথা এটার ডিজাইন অনেক স্লিক হয়ে থাকে আর ব্লাক কালার থাকায় আই ক্যাচিংও হয়ে থাকে। গাইস যদি আপনি বাইসাইকেল রাইড করেন তাহলে এ স্মার্ট হেলমেটে হেল্পে আপনার রাইডকে কনভিনিয়ন বানানোর সাথে সাথে অনেক সেইফ বানাতে পারবেন। (Useful gadgets 2021)


তো গাইস আই হোপ আপনার এ গ্যাজেট লিস্টটি পছন্দ হয়েছে, এরকম আরো অসাম গ্যাজেট সম্পর্কে জানতে আমাদের সাইটে ভিজিট করতে ভুলবেন না।

Post a Comment

0 Comments