Trending

6/recent/ticker-posts

মাথা নষ্ট করা ৭টি বাইসাইকেল গ্যাজেট, Under Tk99, Tk500 & More | Top 7 Bicycle Gadgets

 Top 7 Bicycle Gadgets


আপনি যদি Bicycle ইউজার হয়ে থাকে তাহলে নিচের গ্যাজেট গুলো আপনার অনেক পছন্দ হয়ে যাব। কারণ Bicycle Gadgets গুলো আপনার অর্ডিনারি Bicycle কে এডভান্স অ্যান্ড সিকিউর বানানোর সাথে সাথে আপনার লাইফকে সিকিউর বানিয়ে দিবে। Bicycle Gadgets গুলো আপনি বাংলাদেশ (দারাজ) থেকেই পার্ছেস করতে পারবেন।



Number 7. WingLights

বাইসাইকেলে রাইডিং করার সময় সব থেকে বেশি প্রব্লেমে পরতে হয় সিগন্যাল নিয়ে, কারণ সাইকেলের মাঝে সিগন্যাল সিস্টেম দেওয়া থাকে না,  এরফলা হাত দিয়ে সিগন্যাল দিতে হয় আর একটু অসাবধনতার কারণে এক্সিডেন্ট হয়ে যায়, এমন প্রব্লেম থেকে বেড় হওয়ার জন্য আপনি ইউজ করতে পারেন এ মিনি সাইজের এডিশনাল সিগন্যাল লাইট্টি। গ্যাজেট্টি ইনস্টোল করা একদম ইজি জাস্ট হ্যান্ডেলের মাঝে এভাবে ইনস্টল করে নিতে হবে, আর রেডি হয়ে যাবে ইউজের জন্য, যখন আপনি কোণো দিকে ট্রান নিবে সিমপ্লি এটার মাঝে হালকা সাইডে ট্যাপ করলে ব্লিং করা শুরু করে দিবে। এছাড়া এ গ্যাজেট্টি আপনাকে রাতে ভিজিবিলিটি দিয়ে সেফটি অনেক গুন বাড়িয়ে দিবে, আর এটা ওয়াটার প্রুফ হওয়ায় যেকোণো সিচুয়েশনে ইজিলি ইউজ করতে পারবেন। গ্যাজেট্টির আরেকটি ফিচার হচ্ছে যখন এটাকে ইজিলি খুলে আপনার সাথে বা ব্যাগের মাঝে কেরি করতে পারবেন, অভার অল এ ধরনের Bicycle Gadgets বাইসাইকেল ইউজারদের অনেক কাজের Gadgets হয়ে থাকে।


Number 6. Bicycle Tool Kit

আপনি যদি বাইসাইকেল রাইড করে থাকেন তাহলে এক সেট টুল কিট রাখা অনেক প্রয়োজন হয়ে থাকে, কারণ রাইড করার সময় যেকোণ ছোট খাটো প্রব্লেম হতে পারে, আর সব সময় সাইকেল রিপ্যায়ারিং শপ খুঁজে পাওয়া যায় না, বাট যদি আপনার কাছে এ গ্যাজেট্টি থাকে তাহলে আপনি নিজেই সাইকেলের প্রব্লেম সলভ করতে পারবেন। আর এটা এমন গ্যাজেট হয়ে থাকে এটার মাঝে আপনি আপটু এইট্টিন ডিফ্রেন্ট টাইপের টুল পেয়ে যাবেন, লাইক এটার হেল্পে আপনি রিং টাইট বা লুস করতে পারবেন, টিউব রিপিয়ারিং করতে পারবেন, এক কথায় আপনার সাইকেলের প্রায় সব কাজ করতে পারবেন। এ Bicycle Gadgets সাইজে ছোট হয়ে থাকে এরফলে ইজিলি আপনার সাথে কেরি করতে পারবেন।

 

Number 5. Bicycle Hand Mirror

নরমালি মোটর চালিত ঘাড়িতে পিছে দেখার জন্য সাইড মিরর দেওয়া হয়ে থাকে যাতে সামনের দিকে ফোকাস রেখে ঘাড়ি চালানো যায় বাট বাইসাইকেলের মাঝে এমনটা দেওয়া হয়ে থাকে না, বাট যদি আপনি চান তাহলে ইউজ করতে পারেন এ গ্যাজেট্টি, আর এটাকে বিশেষ করে বাইসাইকেল রাইডারের জন্যই বানানো হয়েছে। যদি বলা হয় গ্যাজেট্টির ইউজের কথা তাহলে জাস্ট আপনার হাতের মাঝে সেট করে নিতে হবে আর আপনি পিছে না তাকিয়ে এটার মাঝে দেখে রাইড করতে পারবেন। গ্যাজেট্টির সাইক ছোট হলেও এটা পিছের ফুল ভিউ করার করে থাকে। এছাড়া এটার বিশেষ ফিচার হচ্ছে এটাকে আপনি থ্রি সিক্সটি ডিগ্রী রুটেশন করতে পারবেন, এরফলে আপনার কোমফটের একোর্ডিং সেট করে সাইকেল রাইড করতে পারবেন। আর যখন রাইড করা শেষ হয়ে যাবে বা আপনার গৌন্তব্যে পৌছে যাবেন সিম্পি এটাকে খুলে পুস করে মিরর কভার করে ডেকে রাখতে পারবেন। অভার অল এ ধরনের Bicycle Gadgets বাইসাইকেল ইউজারদের জন্য অনেক ইমপোর্টেন্ট হয়ে থাকে।

Number 4. Turn Signal Gloves


আমরা ঘাড়ি সাইকেল বা বাইক যেটাই রাইড করিনা কেনো সেফটি সবার প্রথমে হয়ে থাকে, এজন্য আপনি ইউজ করতে পারেন এ হ্যান্ড গ্লোভসটি যা আপনার সেফটিকে নেক্সট লেভেলে নিয়ে যাবে। এ গ্লোভটির মাঝে হাই লুমিয়াম লাইট দেওয়া হয়েছে যা আপনি ট্রার্নিং সিগনালের সময় ইউজ করতে পারবেন। আর এটাকে ইউজ করার জন্য যেদিকে ট্রান নিবেন জাস্ট সে সাইডের গ্লোভসসে দেওয়া বাটন প্রেস করলে লাইট ব্লিং করা শুরু করে দিবে। এছাড়া এটাকে আপনি রাইডিং ছাড়াও যগিং, হোবার বোর্ড রানিং করার সময় ট্রান সিগনালের সাথে সাথে ভিজিবিলিটি বাড়িয়ে দিবে, যা আপনার সেফটির জন্য মোস্ট ইমপোর্টেন্ট হয়ে থাকে। সেই সাথে গ্যাজেট্টি ফুল্লি ওয়াটার প্রুফ এরফলে আপনি এটাকে যেকোণো সিচুয়েশনে ইউজ করতে পারবেন। অভার অল দেখা যায় সেফটির জন্য এ ধরনের Bicycle Gadgets অনেক কাজের হয়ে থাকে।


Number 3. Electric Horn Bell


নরমালি বাইসাকেলের সাথে অডিনারি বেল দেওয়া থাকে, আর এগুলোর কুয়ালিটি এবং সাউন্ড এতোটাই কম হয়ে থাকে যে রোডের মাঝে চলার সময় হোর্ন দিলে শোনাই যায় না। এমন প্রব্লেম থেকে বের হওয়ার জন্য আপনি ইউজ করতে পারেন এ ইলেকট্রিক বেলটি, আর এটার মাঝে আপনি সিক্স ডিফ্রেন্ট টাইপের সাউন্ড পেয়ে যাবেন, যার সাউন্ড কুয়ালিটি অনেক অসাম হয়ে থাকে। গ্যাজেট্টির মাঝে দেওয়া হয়েছে রিপ্লেসেবল ব্যাটারি আর ওয়ান টাইম রিপ্লেসে আপনি সিক্স মন্থ পর্যন্ত ইজিলি ইউজ করতে পারবেন। বেলট্টির আরেকটি বিশেষ ফিচার হচ্ছে এটা ফুল্লি ওয়াটার প্রুফ এরফলে যেকোণো সিচুয়েশনে এটাকে ইউজ করতে পারবেন।

Number 2. Laser Turn Signal Light

মোটর চালিত ঘাড়িতে পিছের সিগন্যাল হিসেবে ট্রান ইন্ডিকেটর লাইট দেওয়া হয়ে থাকে বাট বাইসাইকেলের মাঝে এমন ফিচার দেওয়া হয়ে থাকে না। এরফলে রাতের সময় সাইকেল রাইড করা অনেক রিক্স হয়ে থাকে এজন্য আপনি ইউজ করতে পারেন এ ধরনের গ্যাজেট আর এটা একটি বাইসাইকেল টেল লাইট। গ্যাজেট্টি ইউজেস অনেক ইজি হয়ে থাকে আর এটাকে আপনি সাইকেলের মাঝে ইজিলি ইনস্টোল করতে পারবেন, এবং অন করে দিলেই এটার মাঝে লাইটিং দেখতে পাবেন। এছাড়া এটার মাঝে দেওয়া LED লাইট হাই ইনটেনসিটি প্রভাইট করে থাকে, এরফলে পিছে থাকা গাড়ি অনেক দূর থেকেই আপনাকে ফোকাস করতে পারবে। গ্যাজেট্টির আরেকটি বিশেষ ফিচার হচ্ছে এটার মাঝে লেন্থ লেজার ফিচার দেওয়া হয়েছে, এরফলে আপনার আশে পাশে থাকা ঘাড়ি বুঝতে পারবেন কতোটা ডিসট্যান্স মেইনটেন করতে হবে। অভার অল গাইস যদি আপনার অর্ডিনারি সাইকেলকে এডভান্স বানাতে চান এবং নিজের সেফটি ইনহ্যান্স করতে চান তাহলে এ গ্যাজেট্টি আপনার জন্য পার্ফেক্ট চয়েস হয়ে যাবে।

Number 1. Urbanext

গাইস নাম্বার ওয়ানের গ্যাজেটি রাখা হয়েছে একটি বাই সাইকেল হুইল, এটা কোনো নরমাল বাইসাইকেল হুইল না এটা একটি ইলেকট্রিক বাইসাইকেল হুইল, আপনার নরমাল বাইসাইকেলকে ইলেকট্রিক বাইসাইকেলে কনভার্ট করতে পারবেন এটার হেল্পে। এ হুইল ইনস্ট্যালেশন অনেক ইজি হয়ে থাকে, আপনি নিজেই এ হুইল কয়েক সেকেন্ডে আপনার বাই সাইকেলে ইনস্টল করতে পারবেন। স্মার্ট এ হুইল লাগানোর পরে আপনার সাইকেলে মোটর বাইকের মতো স্পীড পেয়ে যাবেন, এটার হেল্পে যেকোনো রডে আপনি আপটু টুয়েন্টি কিলোমিটার পার আওয়ার স্পীড পেয়ে যাবেন। এ ইলেকট্রিক হুইল আপনি টু টাইপে পেয়ে যাবেন ভি ব্রেক এবং ডিস ব্রেক, ফলে আপনার ইচ্ছে মতো ব্রেকিং সিসটেম ইউজ করতে পারবেন আপনার সাইকেলে। আপনি এ গ্যাজেটের সাথে মোটর ব্যাটারি ব্রেক এবং আরো অনেক ধরনের ইলেকট্রিক কম্পোনেন্ট পেয়ে যাবেন, ফলে আপনি একটি হুইলের মাঝেই সকল ফিচার ইজিলি পেয়ে যাবেন। 

আর যখন আপনি বাইসাইকেলকে প্যাডেল করে চালাবেন স্মার্ট এ হুইলটি অটোম্যাটিক চার্জ হয়ে যাবে, ফলে চার্জ করার জন্য ইলেকট্রিসিটির প্রয়োজন পরবেনা। এটার সাথে আপনি এক অ্যাপ পেয়ে যাবেন, আপনি এ পেয়ে সাইকেলের স্পীড চার্জিং স্টাটাস অ্যান্ড আদার্স ইনফোর্মেশন চেক করতে পারবেন। গাইস যদি আপনার নরমাল বাইসাইকেলকে ইলেকট্রিক বাইসাইকেলে কনভার্ট করে স্কুডারের মজা নিতে চান তাহলে এ হুইল আপনার জন্য পার্ফেক্ট হয়ে যাবে।

 সো গাইস এ ধরনের Bicycle Gadgets আপনার লাইফকে এডভান্স এবং সিকিউর বানিয়ে দিবে। Bicycle Gadgets গুলো আপনি বাংলাদেশ (দারাজ) থেকেই পার্ছেস করতে পারবেন।

Post a Comment

0 Comments