Trending

6/recent/ticker-posts

টপ ৬টি বাইসাইকেল গ্যাজেট এবং ইনভেনশন | Top 6 Bicycle Gadgets and Invention

Top 6 Bicycle Gadgets and Invention

আরবন রাইডিংয়ের জন্য সব থেকে ইমপোর্টেন্ট হয়ে থাকে Bicycle. Bicycle লাভারদের জন্য গ্যাজেট লিস্টের সব গ্যাজেট রাখা হয়েছে। আপনি যদি Bicycle লাভার হয়ে থাকেন তাহলে Bicycle Gadgets গুলো আপনার অনেক পছন্দ হয়ে যাবে।


Number 6. Smart Halo

গাইস Bicycle আপডেট করার জন্য হয়তো আপনি ডিফ্রেন্ট টাইপেরর Gadgets ইউজ করে থাকবেন বাট এটা একটি স্মার্ট মিনি সাইজের গ্যাজেট। নরমালি আমরা বাইসাইকেলের ইউজ ছোট খাটো ডিসট্যান্স কভার করার জন্য করে থাকি, অথবা এমন জায়গায় ইউজ করে থাকি যেখানে কার বা মোটর সাইকেলে যাওয়া পসিবল হয়ে উঠে না। বাট বাইসাইকেলে ন্যাভিগেশন সিস্টেম ইউজ করা হয়নি কিন্তু এ গ্যাজেটের হেল্পে আপনার সাইকেলের হ্যান্ডেলের মাঝে রাস্তার সব ন্যাভিগেশন অ্যান্ড রুডকে ইজিলি দেখতে পারবেন। মিনি এ গ্যাজেট্টি সাইকেলে হ্যান্ডের মাঝে লাগাতে হয় আর বাই সাইকেল চালানোর সময় আপনি কতোটা ক্যালোরি বার্ন করেছেন তাও দেখতে পারবেন, যা একদমি নেক্সট লেভেল ফিচার হয়ে থাকে। এছাড়া এ গ্যাজেটকে আপনার স্মার্ট ফোনের সাথে কানেক্ট করতে পারবেন, আর এটা ট্রাফিক সিগন্যালের মতো সব কিছু বলে দিবে। আপনার সিলেক্ট করা ডেসটিন্যাসনের জন্য কোন দিকে যেতে হবে কোথায় দাড়াতে হয় সব জানতে পারবেন। 

স্মার্ট এ গ্যাজেট্টিকে অন এবং অফ করার প্রয়োজন পরে না কারণ বাইসাইকেল পার্ক করার পরে নিজে থেকেই স্লিপ মোডে চলে যায়, এছাড়া এরেকটি স্মার্ট ফিচার রয়েছে মিনি এ গ্যজেট্টির মাঝে, যখন আপনি সাইকেল পার্ক করবেন যদি কেউ চুরি করার জন্য ট্রাই করে তাহলে এলার্ম বাজিয়ে থাকে সেই সাথে আপনার স্মার্ট ফোনে নোটিফিকেশনও দিয়ে দিবে, আর আপনার সাইকেল একদম সেইফ থাকবে। অভার অল গাইস যদি আপনার প্রিয় Bicycle টির জন্য এক ন্যাভিগেশন সিস্টেম নিতে চান সেই সাথে ফুল্লি সেফটিতে Bicycle রাখতে চান তাহলে মিনি এ গ্যাজেট্টি আপনার জন্য বেস্ট চয়েস হয়ে যাবে।


Number 5. Vanmoof

গাইস নিজের শরীরকে ফিট রাখার জন্য বেস্ট সলিউশন হয়ে থাকে বাইসাইকেল রাইডিং, তো চলুন দেখে নেওয়া যাক যাক এক সিম্পল অ্যান্ড ক্লাসি লুকের একটী স্মার্ট বাইসাইকেল, আর এটাকে নিয়ে আপনি যেকোনো জায়গায় ঘুরতে যেতে পারবেন। এটা এক ইলেকট্রিক্যাল বাইসাইকেল এটার মাঝে ফাইভ হান্ড্রেড ফোর ওয়াটের বড় রিমুভেবল অ্যান্ড রিচার্জেবল ব্যাটারি দেওয়া হয়েছে, আপনি এটার টু হান্ড্রেড ফিফটি ওয়াটের মোটরের হেলপেও চালাতে পারবেন। স্মার্ট এ সাইকেলকে লক করার জন্য কোনো রকম এক্সটার্নাল লকের প্রয়োজন পরেনা। এটার নিজেরি লক সিস্টেট ইনভিল্ট দেওয়া হয়েছে, এক সিংগেল কিকেই লক হয়ে যায়। আর লক হওয়ার পরে এটাকে চুরি করা কোনো চোরের পক্ষে পসিবল না, আর যদি চোর চুরি করার জন্য ট্রাই করে তাহলে এটার মাঝে দেওয়া ইন্ডিকেশন লাইট ব্লিং করা শুরু করে, সেই সাথে দুনো হুইল জাম্প হয়ে যায়। এখানেই শেষ নয় এটা আপনার স্মার্ট ফোনে নোটিফিকেশনও দিয়ে দিবে। 

এছাড়া সাইকেলের সেফটিকে বাড়ানোর জন্য এটার মাঝে হেড লাইট অ্যান্ড টেল লাইট দেওয়া হয়েছে এর ফলে রাতে আপনার রাস্তা দেখা সাথে সাথে সেফটিও অনেক গুন বেড়ে যাবে। সাইকেলটি ইলেকট্রিক হওয়ায় এটা ইউজার ফ্রেন্ডলি হয়ে থাকে সিমপ্লি চার্জ করে রাইড করতে পারবেন সেই সাথে প্যাডেলের অপশন তো রয়েছে।

Number 4. Rideon

নাম্বার ফোরের গ্যাজেটি রাখা হয়েছে একটি চার্জিং কনভার্টার। যদি আপনার স্মার্ট ফোন ফাস্টলি ডিসচার্জ হয়ে যায় অথবা আপনার ফোন চার্জ করার কথা মনে থাকেনা তাহলে এ মিনি গ্যাজেট্টি আপনার অনেক কাজের হবে। গ্যাজেট্টিকে সিমপ্লি আপনার বাইকের হ্যান্ডেলের মাঝে লাগিয়ে দিতে হবে, এর পরে এটার ওয়ারকে ইঞ্জিনের সাথে কানেক্ট করতে হবে তার পরেই বাইকের ইঞ্জিন থেকে এ গ্যাজেটে পাওয়ার ট্রান্সফার হবে আর এ পাওয়ার আপনার বাইক রাইড করার সময় স্মার্ট ফোন চার্জ করতে পারবেন, শুদু স্মার্ট ফোন নয় মিনি সাইজের যেকোনো ডিভাইস চার্জ করতে পারবেন। যখনি স্মার্ট ফোনকে চার্জ করতে হবে সিমপ্লি ক্যাবলে এ ডিভাইসকে প্লসাগিন করে আপনার স্মার্ট ফোনকে চার্জ করতে পারবনে। গাইস গ্যাজেটি ছোট হলেও অনেক কাজের হয়ে থাকে আর আজকের লিস্টে রাখা হয়েছে ইমার্জেন্সি গ্যাজেট হিসেবে কারণ দূরে কোথাও বা ট্রাভেলের মাঝে স্মার্ট ফোনের চার্জ শেষ হয়ে গেলে অনেক প্রব্লেমের মাঝে পরতে হয় আর এ গ্যাজেট আপনার সব প্রব্লেমকে নিমিষেই শেষ করে দিবে।

Number 3. IndieBag

গাইস এটা এক ভার্সেটাইল ব্যাকপ্যাক আউটডোর সেফটির জন্য এটার মাঝে ইন্ডিকেটর লাইট দেওয়া হয়েছে, আর এ ব্যাকপ্যাক এতোটাই বড় হয়ে থাকে যে এটার মাঝে আপনার প্রয়োজনীয় সব জিনিস ইজিলি কেরি করতে পারবেন, সেই সাথে এটার মাঝে মাল্টিপল পকেটের কারে সব জিনিস অর্গানাইস ওয়েতে রাখতে পারবেন। এছাড়া এ ব্যাগ স্ক্রেস অ্যান্ড ওয়াটার প্রুভ হয়ে থাকে এর ফলে এটার মাঝে রাখা জিনিস ফুল্লি সেইফ থাকবে আর ওয়াটার প্রুফের কারণে যেকোনো সিচুয়েশনে ইজিলি ইউজ করতে পারবেন। এ ব্যাগের LED প্যানেল রিমুভেবল হয়ে থাকে এরফলে যদি চান LED প্যানেল খুলেও নরমালি ইউজ করতে পারবেন। সেই সাথে এটার মাল্টি ফাংশনালিটির কারণে স্টেট বোর্ডকে ইজিলি রাখতে পারবেন, আর নাইট টাইমে এটার বাইট LED লাইট আপনার প্রেজেন্টকে শো করে থাকবে, সেই সাথে আপনার সেফটিকে ইনক্রিস করে দিবে। এছাড়া এ ব্যাগের সাথে এক মিনি সাইজের রিমোর্ট পেয়ে যাবেন, আর এটাকে হ্যান্ডেলের মাঝে মাউন্ড করার পরে লাইটকে কন্ট্রোল করতে পারবেন। লেফট-রাইট অ্যান্ড স্টপ ইন্ডিকেটর ইজিলি ইউজ করতে পারবেন রিমোর্টের হেল্পে। 

গাইস নরমালি তো এটা এক ব্যাকপ্যাক হয়ে থাকে বাট ডিফ্রেন্ট কাজের জন্য ইউজ করতে পারবেন, সেই সাথে রোডে আপনার সেফটি অনেক গুন বাড়িয়ে দিবে। আপনি যদি Bicycle লাভার হয়ে থাকেন তাহলে Gadgets টি আপনার জন্য বেস্ট Gadgets হয়ে যাবে।

Number 2. Urbanext

গাইস নাম্বার টুর গ্যাজেটি রাখা হয়েছে একটি বাই সাইকেল হুইল, এটা কোনো নরমাল বাইসাইকেল হুইল না এটা একটি ইলেকট্রিক বাইসাইকেল হুইল, আপনার নরমাল বাইসাইকেলকে ইলেকট্রিক বাইসাইকেলে কনভার্ট করতে পারবেন এটার হেল্পে। এ হুইল ইনস্ট্যালেশন অনেক ইজি হয়ে থাকে, আপনি নিজেই এ হুইল কয়েক সেকেন্ডে আপনার বাই সাইকেলে ইনস্টল করতে পারবেন। স্মার্ট এ হুইল লাগানোর পরে আপনার সাইকেলে মোটর বাইকের মতো স্পীড পেয়ে যাবেন, এটার হেল্পে যেকোনো রডে আপনি আপটু টুয়েন্টি কিলোমিটার পার আওয়ার স্পীড পেয়ে যাবেন। এ ইলেকট্রিক হুইল আপনি টু টাইপে পেয়ে যাবেন ভি ব্রেক এবং ডিস ব্রেক, ফলে আপনার ইচ্ছে মতো ব্রেকিং সিসটেম ইউজ করতে পারবেন আপনার সাইকেলে। আপনি এ গ্যাজেটের সাথে মোটর ব্যাটারি ব্রেক এবং আরো অনেক ধরনের ইলেকট্রিক কম্পোনেন্ট পেয়ে যাবেন, ফলে আপনি একটি হুইলের মাঝেই সকল ফিচার ইজিলি পেয়ে যাবেন। 

আর যখন আপনি বাইসাইকেলকে প্যাডেল করে চালাবেন স্মার্ট এ হুইলটি অটোম্যাটিক চার্জ হয়ে যাবে, ফলে চার্জ করার জন্য ইলেকট্রিসিটির প্রয়োজন পরবেনা। এটার সাথে আপনি এক অ্যাপ পেয়ে যাবেন, আপনি এ পেয়ে সাইকেলের স্পীড চার্জিং স্টাটাস অ্যান্ড আদার্স ইনফোর্মেশন চেক করতে পারবেন। গাইস যদি আপনার নরমাল বাইসাইকেলকে ইলেকট্রিক বাইসাইকেলে কনভার্ট করে স্কুডারের মজা নিতে চান তাহলে এ হুইল আপনার জন্য পার্ফেক্ট হয়ে যাবে। অভার অল আপনি যদি আপনার পুরাতন Bicycle কে আপডেট করতে চান তাহলে Gadgets টি ট্রাই করতে পারবেন।

Number 1. Lite Lock

গাইস নরমালি আমরা ট্রানপোর্টের জন্য বাইকের ইউজ করে থাকি বাট ফিট রাখার জন্য আমাদের বাইসাইকেলি চালাতে হয়, কিন্তু বাইসাইকেল চুরি হওয়া আজকাল কমন হয়ে গেছে, আর সেফটির জন্য যেসব লক ইউজ করা হয় তা সাইজে অনেক বড় অ্যান্ড ভারি হয়ে থাকে, বাট যদি আপনি এ লকটি ইউজ করেন তাহলে বাইসাকেল চুরি হওয়া তো আপনি ভুলেই যাবেন, কারন এ লকের বিশেষ ফিচার হচ্ছে যেকোনো চোর যেকোনো টুলসি ইউজ করুক নাকেনো এটাকে কাটতে বা ভাংতে পারবেনা, আর এতোটা স্ট্রং হওয়ার পরেও এটাকে মোরাতে পারবেন কারণ এ লক সুপার ফ্লেকজিবল হয়ে থাকে, আপনার সাইকেলকে এটার হাল্পে প্যাডলকের সাথে লক করতে পারবেন, অথবা কোনো পুলের বা গাছের সাথে লক করতে পারবেন, মানে প্লেসের আপনার সাইকেওকে লক করতে পারবেন, যেখানে আপনার ইচ্ছে কারণ এটা ইউনিভার্সেল হয়ে থাকে। সেই সাথে এ লকের ওয়েট অনেক কম হয়ে থাকে অন্যসব নরমাল লকের থেকে, আর এটাকে আপনার সাইকেলের সাথেই স্টেপের হেল্পে কেরি করতে পারবেন কোনো রকম প্রব্লেম ছাড়া আর যদি চান নিজের সাথেও কেরি করতে পারবেন। অভার অল গাইস যদি আপনার প্রি Bicycle টি সেফটির সাথে রাখতে চান তাহলে Gadgets টি ট্রাই করতে পারেন।

সো গাইস যদি আপনি Bicycle লাভার হয়ে থাকেন তাহলে Bicycle Gadgets গুলো আপনার অনেক পছন্দ হয়ে যাবে, এবং Gadgets গুলো আপনার Bicycle কে আপডেট করতে হেল্প করে থাকবে।

Post a Comment

0 Comments