Trending

6/recent/ticker-posts

নিজের সুরক্ষার জন্য ৬টি সেলফ ডিফেন্স স্মার্ট গ্যাজেট | Top 6 Self Defense Smart Gadgets

Top 6 Self Defense Smart Gadgets

Self Defense Gadgets সব সময় আমাদের সুররক্ষা দিয়ে থাকে, কারণ এসব গ্যাজেটের হেল্পে আমরা নিজেকে রক্ষা করে থাকি। Gadgets লিস্টের সব গ্যাজেট লিগেল আর এগুলোকে আপনার সাথে Self Defense হিসেবে রাখতে পারবেন।

Number 6. Tigerlady Self Defense Claw

গাইস এটা একটি টাইগার লেডি সেলফ ডিফেন্স গ্যাজেট দিয়ে। আপনি বুলবুরিনের হাত থেকে ক্লো বের হতে অনেকবার দেখে থাকবেন, যার হেল্পে অনেক বড় বড় ভিলেনকে হারিয়েছে। কিন্তু এখন যে গ্যাজেটি দেখতে পাচ্ছেন কোনো না কোনোভাবে রিয়েল লাইফে একজেস্ট করে থাকে বুলবরিন ক্লোর মতো।  গাইস এটা নিজে থেকেই অনেক ইউজফুল গ্যাজেট হয়ে থাকে, এটাকে আপনি ইমার্জেন্সি সিস্যুয়েশনে ডিফেন্ট করার জন্য ইউজ করতে পারবেন। বিশেষ করে এ গ্যাজেট গার্লসদের জন্য এ গ্যাজেট অনেক ইউজফুল হয়ে থাকে। নরমালি যখন আপনার উপরে কেউ এটাক্ট করে থাকে আপনি সব থেকে প্রথমে তাকে পান্স মেরে থাকেন, কিন্তু এ ক্লো গ্যাজেট ইউজ করে আপনার পান্সের পাওয়ার অনেক গুন পর্যন্ত বাড়াতে পারবেন। এটাকে ইউজ করার জন্য এ ক্লো গ্যাজেটকে আপনার ফিঙ্গারের মাঝে রাখতে হবে, তারপরে আপনার ফিঙ্গার এবং পান্সের মাধ্যমে এটাকে প্রেস করতে হবে, তারপরেই এটার সার্প টিট বাহিরে চলে আসবে, আর এটা যে কাউকে অনেক ভাবে ড্যামেজ দিতে পারবে। 

আর যখন আপনি এটাকে প্রেস করবেন আপনার ফিঙ্গারের মাঝে থেকে টিট বেরিয়ে আসবে যা দেখতে একদম বুলবরিনের ক্লোর সাথে ম্যাচ করে। যদিও এটার লেন্থ অনেকটা কম হয়ে থাকে তবুও নিজেকে ইমার্জেন্সি সিস্যুয়েশনে বাচানে এবং ডিফেন্ট করার জন্য এ গ্যাজেট আপনার অনেক কাজে আসবে। এ টার মাঝে এক স্টিপ দেওয়া হয়েছে যার মাঝে এ গ্যাজেট সব সময় আপনার হাতে রাখতে পারবেন যখনি আপনি বাহিরে যাবেন যাতে আপনি কনফিডেন্ট থাকেন আপনার সেফটির জন্য। ওভার অল গাইস এ গ্যাজেট সেলফ ডিফেন্সের জন্য আপনার অনেক ভালো অপশন হবে, বিশেষ করে মেয়েদের জন্য।


Number 5. Salt Supply Gun

গাইস এটা একটি সল্ট সাপলাই গান, আজকার গান দেখে তো সবার হাওয়া টাইট হয়ে যায়, আর পেপার স্প্রে সব সময় বেস্ট অপশন হয়ে থাকে সেলফ ডিফেন্সের জন্য। আর গানের মতো দেখতে এ গ্যাজেট অ্যাকচুয়ালি রিয়েল গান না, এটা এক পেপার স্প্রে গ্যাজেট যা ইয়ার পাওয়ার্ট হয়ে থাকে। আর যদি আপনার উপরে কেউ এটাক্ট করে তাহলে আপনি এটার হেল্পে এক সেকেন্ডেই শক করে দিতে পারবেন। এটা একটা ইয়ার পাওয়ার্ট গান আর এটার টিগার প্রেস করতেই কোনো সাউন্ড হয় না, আর অনেক বড় ক্ষতিও করে না, এটাকে আপনি যখন কোনো পার্সোনের উপরে চালাবেন এটা থেকে বুলেট না বের হয়ে এটা থেকে সার্কুলার বল বের হবে, এ বল থেকে পেপার স্প্রে এবং টিয়ার গ্যাসের মিক্সার হয়ে থাকে। যেখানে পেপার স্প্রে নিজেকে ডিফেন্ট করার জন্য বেস্ট অপশন হয়ে থাকে, আর এটার মাঝে পেপার স্প্রের সাথে টিয়ার গ্যাসের অপশনেও পেয়ে যাবেন। 

আর যখন আপনি এটাকে শুট করবেন এ বল সে পার্সোনকে স্টাইক করে পেপার স্প্রে এবং টিয়ার গ্যাস রিলিস করে দিয়া থাকে। এর ফলে এটাক্ট করা পার্সোন কিছু সময়ের জন্য শক হয়ে যায়, কিছুই দেখতে পাবেনা কম পক্ষে থার্টি টু ফোর্টি মিনিট পর্যন্ত সে পার্সোন নিজেকে রিকোভার করতে পারবেনা, আর আপনার এমন সিস্যুয়েশন থেকে বেড় হওয়ার জন্য অনেক সময় পেয়ে যাবেন আর নিজেকে বাচানোর জন্য। গাইস ঘর এবং বাহিরে নিজেকে প্রোটেকশন এবং সেফটির জন্য এ গ্যাজেট অনেক ভালো অপশন হবে আপনার জন্য।

 

Number 4. WildCard

গাইস ওয়ালেটে তো আপনি ডেবিট কার্ড ক্রেডিট কার্ড আরো অনেক ধরনের কোন্টাক্টস কার্ড রেখে থাকবেন। আর আপনি যদি এক ইউজফুল কার্ড রাখতে চান আপনার সাথে তাহলে এ কার্ড আপনার জন্য বেস্ট অপশন হবে। এটা এক থিন মাল্টিটুলস কার্ড হয়ে থাকে, যা বানানো হয়েছে ম্যাটাল দিয়ে, আর এ জন্য এটা হয়ে থাকে অনেক ডিউরেবল এবং পাওয়ার ফুল। এটার মাঝে টুলস হিসেবে পেয়ে যাবেন এক নাইফ এটাকে রোল করে এংগেস করতে পারবেন, নামে বাহির করতে পারবেন এবং ইউজ করতে পারবেন আর কাজ শেষ হয়ে গেলে আবার রোল করে নিজের স্থানে রেখে লক করে রাখতে পারবেন। গ্যাজেটি অনেক থিন হওয়ার কারণে এটা খুব সহজে আপনার ওয়ালেটে রাখতে পারবেন। এটার মাঝে এক মেজোরিং স্কেল পেয়ে যাবেন, আর এটার নাইফের টিপ এমন হয়ে থাকে যে এটাকে স্ক্রু ডাইভারের মতো ইউজ করতে পারবেন। গ্যাজেটির মাঝে দেওয়া হয়েছে আরো অনেক রেগুলার স্পেস আর এসব স্পেস বোতল ওপেনার এবং ক্যান ওপেনারের মতো বেসিক টুলসের কাজ করে থাকে। ওভাল অল গাইস যদি বলা হয় মাল্টি টুলস কার্ডের কথা তাহলে এ গ্যাজেট তার মাঝে বেস্ট অপশন হয়ে যাবে।

Number 3. Schrade Scaxe4 Tomahawk

গাইস যদি বলা হয় এক্স এবং টোমাহক্সের কথা তাহলে তো আপনি তা অনেক দেখে থাকবেন, কিন্তু যদি কোনো টোমাহক দেখতে ভালো হলে তা ডিউরেবল ভালো হয় না, আর যদি ডিউরেবল ভালো হয়ে থাকে তাহলে তার লুকস তেমন ভালো দেখায় না। কিন্তু এখন যে দেখতা পাচ্ছেন এ টোমাহকএমন হয়ে থাকে যে এটার মাঝে লুকস এবং ডিউরেব্যালিটি সব থেকে ভালো পেয়ে যাবেন। এটার সেইপ এবং স্ট্যাকচার এমন হয়ে থাকে যে এটা ইউজ করার সময় আপনার কোনো আনকমফর্ট ফিল হবে না। অন্য সব টোমাহকে থেকে এটা অনেক সার্প হয়ে থাকে, এটার হেল্পে অনেক মোটা টুকরোকেউ কাট করতে পারবেন খুব সহজে। এটা পেয়ে যাবেন ফুল এবং ব্লাক ম্যাট ফিনিসের সাথে, আর দেখতেও এটা একদম ডিসেন্ট লাগে। এটার গ্রিপে ভালোভাবে দরার জন্য ফাইবার দেওয়া হয়েছে, যাতে ইউজ করার সময় এটা হাতে থেকে পিছলে না যায়। 

আপনি এটার সাথে এটার সার্পকে কভার করার জন্য এক কভার পেয়ে যাবেন, যাতে এটার ডেঞ্জারাস পার্টকে কভার করে আপনার সাথে কেরি করতে পারবেন। ওভার অল গাইস নরামাল এক্স এবং টোমাহকের থেকে অনেক বেটার অপশন হয়ে যাবে ডিউরেব্যালিটি থেকে পাওয়ার এবং লুকসের একসেপ্টে।


Number 2. Survival Belt

গাইস যদি আপনি পিকনিক বা কোনো অ্যাডভাঞ্চারাল টিপে ফরেস্ট বা এমন কোনো জায়গায় যান তো সাথে অনেক ধরনের টুলস নিয়ে যেতে হয় ব্যাগে করে। কিন্তু গাইস এখন যে বেল্ড দেখতে পাচ্ছেন এটা কোনো সাধারণ বেল্ড না এটা একটি স্মার্ট বেল্ড। যদি আপনি এ সিঙ্গেল সার্ভাইবাল ব্লেড ইউজ করে থাকেন তাহলে আপনার সাথে কোনো এক্সট্রা টুলস কেরি করতে হবে না, কারণ সব ইমপোর্টেন্ট টুলস এ বেল্ডের মাঝেই পেয়ে যাবেন। এটার মাঝে এক ফ্ল্যাশ লাইট পেয়ে যাবেন, ইভেন এটার মাঝেই আরো অনেক ধরনের টুলস পেয়ে যাবেন, যেমন এটার মাঝে পেয়ে যাবেন মিনি নাইফ, ফ্ল্যাশ লাইট যা আপনাকে প্রথমেই বলেছি আর এক ফায়ার স্টাটার। এছাড়া এটাকে এক বোতল ওপেনারের মতোও ইউজ করতে পারবেন। 

এ বেল্ডে সেফটি লাইন দেওয়া হয়েছে যা নাইফকে সব সময় লক করে রাখে, আর এ নাইফ শুধু তখনি বের হবে যখন আপনি চাইবেন। এছাড়া গাইস আপনার কমফোর্ডের অ্যাকোর্ডিং এ বেল্ডের লেন্থকে এডজাস্ট করতে পারবেন, এটা অনেক স্ট্রোং এবং ডিউরেবল হয়ে থাকে, ফলে এটার হেল্পে অনেক বড় থেকে বড় জিনিস কেরি করতে পারবেন। ফরেস্টে প্রায় বৃষ্টি হয়ে থাকে বা যেকোনো সিস্যুয়েশনে ফায়ারের জন্য সব সময় লাইটার বা ম্যাচ স্টিকের উপর ডিপেন্টেট থাকতে পারবেন না, এমন সিস্যুয়েশনে এটার নাইফ এবং ফ্ল্যাশ লাইটকে রাফ করে শুকনা ঘাস বা লাকরিতে খুব সহজে আগুন জ্বালাতে পারবেন। ওভার অল গাইস এ স্টাইলিশ বেল্ড আপনাকে অসাম লুক দেওয়ার সাথে সাথে টাপ সিস্যুয়েশনে আপনার কাজে আসবে।


Number 1. Sabre personal Alarm

গাইস যদি আপনি এমন জায়গায় থাকেন যেখানে অনেক সময় প্রব্লেম হয় বা লেট নাইট ঘরে আসেন অফিস বা অন্য কোথাও থেকে তাহলে এ গ্যাজেট পানার জন্য অনেক পার্ফেক্ট হয়ে যাবে। কারণ যখন কোনো পার্সোনের সাথে খারাপ সিস্যুয়েশন হয়ে যায় বা যদি কেউ এটাক্ট করে দেয় তাহলে পার্সোন চিল্লাতে থাকে যা কিছু ডিসট্যান্ট পর্যন্ত শোনা যায় আর যদি কোনো লোক আসা পাশে না থাকে তাহলে রেজাল্ট অনেক বাজে হয়ে যায়। এমন সিস্যুয়েশনে এ পার্সোনাল এলার্ম সব সময় আপনার সাথে ওয়াচের মতো করে রাখতে পারবেন। এটা থেকে বের হওয়া সাউন্ডের লাউডনেস  ওয়ান হান্ডেট থার্টি ডেসিবল হয়ে থাকে, যা অনেক লাউড সাউন্ড হয়ে থাকে আর অনেক দূর দূর পর্যন্ত শোনা যায়। চিল্লানের থেকে অনেক ভালো অপশন এটা হবে এলার্মকে অন করা। বেসিক্যালি দেখা যায় যে আজকাল ছোট বাচ্চা থেকে টিনেজার বা বড় লোক সেইভ হয়ে থাকে না। এসব প্রব্লেমের জন্য এ সেফটি পার্সোনাল এলার্ম অনেক পার্ফেক্ট গ্যাজেট হয়ে যাবে, আর ইমার্জেন্সি সিস্যুয়েশনে এটা আপনার অনেক কাজে আসবে। 

Post a Comment

0 Comments