Trending

6/recent/ticker-posts

Top 7 Futuristic Smartphone- Price, Details & Specification

টেকনলজির সাথে পাল্লা দিয়ে চাহিদা বেড়েছে স্মার্টফোনের, কলিং এবং মেসেজিং থেকে শুরু করে আজকের ডেটের ফোনের মাঝে এতো সব নেক্সট লেভেলের ফিচার দেওয়া হয়ে থাকে যা কাউন্ট করা ইমপসিবল হয়ে গেছে। Futuristic Smartphone অলয়েস এডভান্স লেভেলের হয়ে থাকে। (Futuristic phones 2021)

ফিচারের সাথে সাথে মোবাইলেরর লুকসের মাঝে সব সময় চ্যাঞ্জ হয়ে থাকে। এসব মোবাইল দেখে এমনটা মনে হয় ফিউচার থেকে আমাদের রিয়েল টাইমে চয়ে এসেছে। আজকের Top 7 Futuristic Smartphone- Price, Details & Specification লিস্টটি স্মার্টফোন লাভারদের জন্য অনেক আই ক্যাচিং হতে চলেছে।

Futuristic phones 2021 - Most futuristic phone 2021 - Futuristic phones available now

Futuristic Smartphone- Number 7. Samsung Galaxy Zero

যখন ফিউচারিস্টিক ফোনের কথা বলা হয় আর এ লিস্টে স্যামসাংয়ের নাম আসবেনা এমনটা হতেই পারেনা। গ্যালাক্সি জিরো এ ফোন এখন কনসেপ্টে রয়েছে, আর এটার প্রটটাইম স্যামসাং প্রথমেই লন্স করে দিয়েছে। এ ফোনের মাঝে ইনফিনিটি ডিসপ্লে ও (o) ইউজ করা হবে, যা কমপ্লিটলি বেস লেস ভাবে দেওয়া হবে, ইভেন ফোনের বোটন এবং সাইডে কোণো রকম বেসেস দেওয়া হবেনা। সেই সাথে এ ফোনের মাঝে কোণো রকম বাটন দেওয়া হবেনা, বাটনের জন্য ফোনের সাইডে টাচ করতে হবে। (Futuristic phones)

এ ফোনের মাঝে কোট ক্যামেরা সেটাপ দেওয়া হবে, আর এটার মাঝে ফোর্টি এইট মেগা পিক্সেল মেইন সেন্সর দেওয়া হবে। ফোনটি দেখতে আই ক্যাচিং এরফলে যেকোণো পার্সোন এটার প্রতি একট্রাকটিভ থাকবে। আর যদি বলা হয় এ ফিউচারিস্টিক ফোনের লন্সের কথা তাহলে রিসেন্ট দুই তিন সালের মাঝে এটাকে লন্স করা হবে, এখনো এটা কনসেপ্টেই রয়েছে।


Futuristic Smartphone- Number 6. TCL Tri-Fold

রিসেন্ট কয়েক সালে ফোন কোম্পানিগুলো ফোল্ডেবল ফোন লন্স করে যাচ্ছে। কিন্তু চাইনিস কোম্পানি TCL ফোল্ডেবল ফোনকে এক নেক্সট লেভেলে নিয়ে গিয়েছে, কারণ TCL ডুয়েল ফোল্ডেবল ফোন নয়, ট্রিপল ফোল্ডেবল ফোন বানিয়ে ফেলেছে, মানে এ মোবাইল তিনবার ফোল্ড করতে পারবেন। তিনবার ফোল্ডেবল অপশন থাকায় এটাকে ট্রাইফোল্ড নাম দেওয়া হয়েছে। মোবাইলের ফাস্ট ফোল্ড ভিতরের দিকে এবং বাকি ফোল্ডগুলো বাহিরের দিকে পর্শন হয়ে থাকে। এ ফিউচারিস্টিক ফোনের ডিসপ্লের সাইজ সিক্স পয়েন্ট সিক্স ফাইভ ইঞ্চি, আর এটার মাঝে এমুলেট ডিসপ্লে ইউজ করা হয়েছে। সেই সাথে এটার রেজুলেশন থ্রি কে। (Futuristic phones)

এ ফোন স্কিন বানানোর জন্য হাই ফ্লেক্সিবল প্লাস্টিকের ইউজ করা হয়েছে, আর এটাকে ফুল্লি আনফোল্ড করার পরে এটা কনভার্ট হয়ে যায় এক ট্যাবলেটে, যা দেখতে অনেক অসাম লাগে, আর এটাকে আপনি ট্যাবলেট আকারেও ইউজ করতে পারবেন। আর যদি বলা হয় এ ফোনের প্রাইজ বা লন্সের কথা তাহলে এ ফোন এখনো টেস্টিং মুডে রয়েছে, ইউজ করার সময় যা প্রব্লেম দেখা দিবে এসবের উপরের কাজ শেষ করে এ ফোনকে কমার্সিয়াল লন্স করা হবে।

Futuristic Smartphone- Number 5. Transparent Mobile

যেমন কার আবিষ্কারের কয়েক দশক পরেই ফ্লাইং কারের কনসেপ্টের কথা শোনা যাচ্ছে, তেমনি মোবাইল আবিষ্কারের পরে ট্রান্সপারেন্স মোবাইলের কনসেপ্টের কথা শোনা যাচ্ছে। ট্রান্সপারেন্স মোবাইল মানে এমন মোবাইল যা একদিক থেকে অন্যদিক ক্লিয়ার দেখা যায়। সাইন্সফিকশন মুভিতে তো এমন মোবাইল দেখে থাকবেন বাট রিয়েল লাইফে ট্রান্সপারেন্স মোবাইল এখনো কনসেপ্টে রয়েছে। তবে স্যামসাং ট্রান্সপারেন্স মোবাইল বানানোর প্যাটান আবিষ্কার করে ফেলেছে, মানে স্যামসাং কোম্পানি খুব শীগ্রই ট্রান্সপারেন্স মোবাইল মার্কেটে নিয়ে আসবে। Futuristic phones 2021

ফুল্লি ট্রান্সপারেন্স মোবাইল এখনো না বানানো হলেও আপনি জেনে অবাক হবেন যে, তাইওয়ানের এক কোম্পানি দুই হাজার তেরোতে ট্রান্সপারেন্স মোবাইল বানিয়ে ফেলেছিলো। এ কোম্পানি দ্বারা ডেবলোপ করা ফোনকে তো ট্রান্সপারেন্স ফোন বলতে পারবেন বাট এটাকে ফুল্লি ফাংশনাল এনড্রয়েন্ট ফোন বলাটা ঠিক হবেনা। কারণ এ ফোনের মাঝে কোণো অপারেটিং সিস্টেম ছিলো না, আর এ ফোনকে বানানো কোম্পানির নাম পলিটন। পলিটনের এ ফোন ফুল্লি ট্রান্সপারেন্স শুদু সার্কিটবোর্ড, মেমোরিকার্ড এবং ক্যামারা ইউনিট ভিজিবল, আর এ ফোনকে বানানোর জন্য পলিভিশন প্রাইবেসি গ্লাসের ইউজ করা হয়েছে। (Futuristic phones)


Futuristic Smartphone- Number 4. TCL Sliding Mobile

TCL এর ট্রাইফোল্ড মোবাইল তো দেখেছেন তো চলুন দেখে নেওয়া যাক TCL এর স্লাইডিং মোবাইল। TCL সব সময় অন্য সব মোবাইল কোম্পানি থেকে একদাপ এগিয়ে থাকে তাদের আবিষ্কার নিয়ে। তাদের আবিষ্কৃত ফিউচারিস্টিক মোবাইল সব সময় সবাইক অবাক করে দিয়ে থাকে। প্রথমে ট্রাইফোল্ড মোবাইল সবাইকে অবাক করে দিয়েছে, আর এখন স্লাইডিং মোবাইলের কনসেপ্ট নিয়ে এসেছে। মোবাইলের দুনিয়াতে স্লাইডিং মোবাইলের কনসেপ্ট একদম নতুন, আর এ স্লাইডিং মোবাইলের স্ক্রিনকে সাইড থেকে স্লাইড করে বড় করে নিতে পারবেন। Futuristic phones 2021

যখন আপনি কোণো মুভি দেখবেন বা মাল্টি টাসকিন করবেন তখন স্ক্রিনকে বড় করে নিতে পারবেন। আর যখন স্ক্রিন ছোট করবেন সিমপ্লি সাইডে স্লাইড করলে স্ক্রিন ছোট হয়ে যাবে। এ মোবাইলের মাঝে একি ডিসপ্লে ইউজ করা হয়েছে যা কার্ব স্ক্রিন, আর এটার ফোন্ট সাইডে দুটি এবং রেয়ারে পাঁচটি ক্যামেরা ইউজ করা হয়েছে। আর যদি বলা হয় এটার প্রাইজ বা লন্সের কথা তাহলে এ ফোন এখনো টেস্টিং মুডে রয়েছে, রিসেন্টলি এ ফিউচারিস্টিক ফোনকে লন্স করা হবে। (Futuristic phones)


Futuristic Smartphone- Number 3. Xiaomi Mi Mix Alpha

বাজেট রেঞ্জে সাওমির ফোন অনেক অসাম হয়ে থাকে, এজন্য সাওমি ভারতের নাম্বার ওয়াম কোম্পানি। প্রেজেন্ট টেকনোলজি ইউজ করে এ কোম্পানি ফিউচারিস্টিক ফোন বানানোর জন্য পিছিয়ে নেই। সাওমির মি মিক্স আলফা এমনি এক মোবাইল যা পার্ফেক্ট ফিউচার ফোন বললে খারাপ হবেনা। এ মোবাইলের মাঝে কোণো রকম বাটন ইউজ করা হয়নি, সেই সাথে কোণো রকম এসেসও ইউজ করা হয়নি। এ মোবাইলে স্ক্রিন টু বডি রেসু একশ আশি পার্সেন্ট।  আর এ মোবাইলের সব থেকে ইনটারেস্টিং পার্ট হচ্ছে এটার ডিসপ্লে, যা মোবাইলের ব্যাক প্ন্যানেল পর্যন্ত দেওয়া হয়েছে। মানে ক্যামেরা পার্ট বাদে ফুল ব্যাক প্যানেল ডিসপ্লে ইউজ করা হয়েছে। Futuristic phones 2021

এ মোবাইলের মাঝে কলকম স্নেপড্রাগ্ন এইট ফিফটি ফাইভ প্লাস প্রেসেসর দেওয়া হয়েছে, এবং এটার ক্যামেরার মাঝে একশ আট মেগা পিক্সেল অপশন দেওয়া হয়েছে। এছাড়া এটার মাঝে বারো জিবি র‍্যাম এবং পাঁচশ বারো জিবি ইনভিল্ট স্ট্রোরেজ দেওয়া হয়েছে। এ ফিউচারিস্টিক ফোনের ফ্রেম বানানোর জন্য এরো স্পেস গ্রেট, টাইটেনিয়াম এলোয়, সাপায়ার গ্লাস এবং সেরামিকের ইউজ করা হয়েছে। ফোনটি দেখতে একদমি নেক্সট লেভেলের আই ক্যাচিং আর এটাকে আপনি এক হাতেই অপারেট করতে পারবেন। (Futuristic phones 2021)


Futuristic Smartphone- Number 2. Arubixs Portal

গাইস আপনি কি কখনো এমন মোবাইলের কথা ভেবেছেন যা রাবারের মতো ফ্লেক্সিবল, সাথেই ওয়ারেবল। মানে মোবাইলকে আপনি হাতের মাঝে ব্যান্ডের মতো পরতে পারবেন। আপনি এমনটা ভেবে থাকেন বা না থাকেন ডেপলোপার এমন মোবাইল বানিয়ে ফেলেছে, আর এ মোবাইল বানানো কোম্পানির নাম এরোবিক্স, আর এটা নেক্সট লেভেল পর্যন্ত ফ্লেক্সিবল। আপনি এ ফিউচারিস্টিক ফোনকে যতোই ব্যান্ট করেননা কেনো এটা ভাংবেনা। এ মোবাইলকে ফ্লেক্সিবল করার জন্য এটার কম্পোনেন্টকে রাবার দিয়ে বানানো হয়েছে। সেই সাথে এ ফিউচারিস্টিক মোবাইল ওয়াটার রেজিস্টেন আর যদি আপনি এ মোবাইলকে হাতে নিয়ে না চলতে চান তাহলে এটাকে আপনি হাতের মাঝে ব্যান্ড করে ঘড়ি বা স্মার্ট ওয়াচের মতো পরে রাখতে পারবেন। অভার অল দেখা যায় এ ধরনেরর ফোন সত্যি ফিউচারিস্টিক, যা আপনাকে এডভান্স ফিচার দেওয়ার সাথে সাথে এডভান্স লেভেলের সুবিধা দিয়ে থাকবে। (Most futuristic phone 2021)


Futuristic Smartphone- Number 1. Vivo nex Dual Disple

ফিউচারিস্টিক ফোন বানানোর জন্য ভিভো কোম্পানিও পিছেয়ে নেই, আর এটা ভিভো কোম্পানির এখন পর্যন্ত লন্স করা সব থেকে অ্যামেজিং এবং ফিউচারিস্টিক ফোন। আপনি হয়তো এটার নাম শুনেই বুঝে গেছে এটা ডুয়েল ডিসপ্লের ফোন। এ ফিউচারিস্টিক ফোনটির সব থেকে অ্যামেজিং ফিচার হচ্ছে এটার ক্যামেরা পার্ট ছাড়া মোবাইলের ব্যাক প্যানেল পুরোটার মাঝেই ডিসপ্লে ইউজ করা হয়েছে। আর এ মোবাইলের মেইন ডিসপ্লে সিক্স পয়েন্ট থ্রি নাইন ইঞ্চি আর পিছের ডিসপ্লের আকার কিছুটা ছোট রাখা হয়েছে। এ ফিউচারিস্টিক মোবাইলের মাঝে ডুয়েল ডিসপ্লের ইউজ করার কারণে ফোন ক্যামেরার কোণো প্রয়োজন নেই। রিয়ার ক্যামেরা দিয়েই দু ক্যামেরার কাজ করতে পারবেন। Futuristic phones 2021

এ মোবাইলের মাঝে কলকোম স্নেপড্রাগন এইট ফোর্টি ফাইভ প্রসেসর ইউজ করা হয়েছে, সেই সাথে এটার মাঝে দশ জিবি র‍্যাম এবং একশ আঠাই জিবি স্ট্রোরেজ দেওয়া হয়েছে, এছাড়া এটার মাঝে পঁয়ত্রিশশো এমেস ব্যাটারি ইউজ করা হয়েছে। আর যদি বলা হয় এ ফিউচারিস্টিক ফোনের প্রাইজের কথা তাহলে 65,990.00 টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন। ফিচার এবং এডভাননেস দিক দিয়ে এটার প্রাইজ পার্ফেক্ট রাখা হয়েছে। (futuristic phones available now)


তো গাইস আই হোম আপনার Top 7 Futuristic Smartphone- Price, Details & Specification লিস্টটি অনেক ভালো লেগেছে। স্মার্টফোন ইউজারদের জন্য Futuristic Smartphone আই ক্যাচিং হয়ে থাকে।

Post a Comment

0 Comments