Trending

6/recent/ticker-posts

7 Most Useful Gadgets You Can Buy on Bangladesh

টেকনলজির সাথে পাল্লা দিয়ে চাহিদা বেড়েছে গ্যাজেটের, প্রতিদিন আমরা ডিফ্রেন্ট টাইপের গ্যাজেট ইউজ করে থাকি। গ্যাজেট আমাদের লাইফের সাথে জড়িয়ে রয়েছে। আজকের গ্যাজেট লিস্টে রাখা হয়েছে ৭টি মোস্ট ইউজফুল গ্যাজেট, যা আপনার লাইফ পাল্টে দিবে।

7 Most Useful Gadgets You Can Buy on Bangladesh
Top 7 Most Useful Gadgets You Can Buy on Bangladesh

Number 7. Mini Digital Camera

আজকের গ্যাজেট লিস্ট শুরু করবো একটি মিনি সাইজের ডিজিটাল ক্যামেরা দিয়ে। আর এটা একটি বাজেট ফ্রেন্ডলি ক্যামেরা। নরমালি আমরা ফটোস বা ভিডিও শুট করার জন্য প্রফেশনাল ক্যামেরা ইউজ করে থাকি বাট প্রাইজের দিক দিয়ে বেশি হওয়ায় সবার পক্ষে এফোট করা পসিবল হয় উঠে না এজন্য আপনি ট্রাই করতে পারেন এ মিনি ডিজিটাল ক্যামেরাটি। এটার মাঝে আপনি ফোর এক্স জুম, ল্যান্সেস, এবং এটাকে কন্ট্রোল করার জন্য কয়েকটি বাটন পেয়ে যাবেন। এছাড়া এ ক্যামেরার মাঝে দেওয়া হয়েছে গেমিং ফিচার, রেকোর্ডিং অপশন, ভিডিও প্লে। আর এসবকে স্টোর করার জন্য এটার মাঝে SD কার্ড ইনসার্ট করতে হবে। দ্যান রেডি হয়ে যাবে ইউজের জন্য। এ ক্যামেরার হেল্পে আপনি HD কুয়ালিটির ভিডিও রেকোর্ড করতে পারবেন। হাই কুয়ালিটির ফটোস ক্লিক করতে পারবেন। এখানেই শেষ নয় এটার মাঝে আপনি আরো ডিফ্রেন্ট টাইপের মাল্টিপল ফিচার পেয়ে যাবেন। আর যদি এ ক্যামেরার চার্জ শেষ হয়ে যায় তাহলে সিমপ্লি USB ক্যাবলের হেল্পে চার্জ করতে পারবেন। অবার অল যদি আপনি একদম কম বাজেটের মাঝে ক্যামেরা খুঁজে থাকেন তাহলে এটা আপনার জন্য পার্ফেক্ট চয়েস হয়ে যাবে। আর যদি বলা হয় এ ক্যামেরার প্রাইজের কথা তাহলে দারজ থেকে মাত্র এক হাজার দুইশ বত্রিশ (১২৩২) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।

Number 6. NFC Smart Ring

নাম্বার সিক্সের গ্যাজেট্টি রাখা হয়েছে একটি রিং আর এটা কোণো নরমাল রিং না এটা একটি স্মার্ট রিং। এ রিংকে স্মার্ট বলার কারণ হচ্ছে এটার ফিচার। এটার মাঝে আপনি RFID ফিচার পেয়ে যাবেন, লাইক IC কার্ড, ID কার্ড, NFC কার্ড। এছাড়া এটার হেল্পে ডোর আনলোক করতে পারবেন, লিফট এক্সেস করতে পারবেন, পার্কিং এক্সেস করতে পারবেন, টাইম মেইনটেন করতে পারবেন, এছাড়া আরো মাল্টিপল ফিচার ইজিলি ইউজ করতে পারবেন। এ রিংয়ের সব থেকে ইমপোর্টেন্ট ফিচার হচ্ছে আপনার স্মার্টফোনের সাথে কানেক্ট করে ডিফ্রেন্ট টাইপের ফিচার ইজিলি ইউজ করতে পারবেন। কল থেকে শুরু করে মেসেজেস এবং ইমার্জেন্সি এলার্ট পর্যন্ত এটার হেল্পে ইজিলি ইউজ করতে পারবেন। সেই সাথে যদি চান আপনি এটার হেল্পে ইমার্জেন্সি কল পর্যন্ত সিলেক্ট করে রাখতে পারবেন। এক কথায় বলা হয় এটা আপনার ডেইলি লাইফে এক এসিস্ট্যানের মতো ওয়ার্ক করে থাকবে। আর যদি বলা হয় এ স্মার্ট রিংয়ের প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র একশ পঁয়তাল্লিশ (১৪৫) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন পার্ছেস।

Number 5. FPV Mini Drone

নরমালি আমরা এরিয়াল ফটোস বা ভিডিওস শুট করার জন্য ড্রোন ইউজ করে থাকি, যদি আপনি বাজেট ফ্রেন্ডলিড্রোন খুঁজে থাকেন তাহলে এ ড্রোনটি আপনার জন্য বেস্ট চয়েস হয়ে জাবে। কারণ এটার মাঝে আপনি প্রফেশনাল লেভেলের সব ফিচার পেয়ে যাবেন। ফাস্ট অফ অল, এটা ফোল্ডেবল ড্রোন আর এটা সাইজে কমপ্যাক্ট ভাবে ডিজাইন করা হয়েছে এরফলে ইজিলি আপনার প্যান্টের পকেটে করে কেরি করতে পারবেন। সেই সাথে এটার মাঝে ওয়ান কে টেক অফ ফিচারের সাথে সাথে গ্র্যাভিটি সেন্সর এটার মাঝে পেয়ে যাবেন। এছাড়া জেস্টার ফিচারও এটার মাঝে দেওয়া হয়েছে এরফলে ইশারা করে ফটোস বা ভিডিওস ইজিলি শুট করতে পারবেন। এ ড্রোনের মাঝে হ্যাডলেস মুড, থ্রি সিক্সটি ডিগ্রী ফ্লিপ অপশন পেয়ে যাবেন এবং এটার মাঝে মডুলার ব্যাটারি ফিচার দেওয়া হয়েছে এরফলে চার্জ শেষ হয়ে গেলে ইজিলি অন্য ব্যাটারি এটাচ করে ড্রোনটি ইউজ করতে পারবেন। মিনি এ ড্রোনটি কন্ট্রোল করার জন্য একটি কন্ট্রলার পেয়ে যাবেন আর এটার হেল্পে আপনি ড্রোনটি ফুল্লি কন্ট্রোল করতে পারবেন। সেই সাথে ড্রোনকে স্মার্টফোনের সাথে কানেক্ট করে রিয়েল টাইমে ভিডিও দেখতে এবং রেকোর্ড করতে পারবেন, এবং ট্রাজেকটরি ফ্লাই মুডও এটার মাঝে পেয়ে যাবেন। এক কথায় একটি প্রফেশনাল ড্রোনের মাঝে যেসব ফিচার দেওয়া হয়ে থেকে এটার মাঝে সব পেয়ে যাবেন। যদি বলা হয় এ ফোল্ডেবল ড্রোনটির প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র  ছয় হাজার নয়শ (৬৯০০) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।

Number 4. Mini Thermal Printer

গাইস নরমালি যে প্রিন্টার মার্কেটে পাওয়া যায় তার সাইজ অনেক বড় হয়ে থাকে, এতোটাই বড় হয়ে থাকে যে ডেক্সের মাঝে সেট করে রাখতে হয়, কোথাও নিয়ে যাওয়া পসিবল হয় না, এজন্য আপনি নিতে পারেন এ মিনি প্রিন্টারটি। অবার অল এ প্রিন্টার সবচেয়ে ছোট হয়ে থাকে, এরফলে এটা হয়ে থাকে সুপার পোর্টেবল, মানে এটাকে আপনি ইজিলি যেকোণো জায়গায় নিয়ে যেতে পারবেন। মিনি এ প্রিন্টারকে ইউজ করাও অনেক ইজি হয়ে থাকে, জাস্টা আপনার স্মার্টফোনের সাথে কানেক্ট করে নিতে হবে দ্যান রেডি হয়ে যাবে ইউজের জন্য। এটার হেল্পে আপনার স্টাডি নোট প্রিন্ট করতে পারবেন, বা আপনার ওয়ার্ক প্লেসে ইউজ করতে পারবেন, অথবা রিমাইন্ডার নোট প্রিন্ট করার জন্যও এটাকে ইউজ করতে পারবেন। ইভেন এটার হেল্পে আপনি ফটোসও প্রিন্ট করতে পারবেন। অবার অল এ প্রিন্টারের হেল্পে আপনি প্রয়োজনীয় সব কিছু ইজিলি প্রিন্ট করতে পারবেন। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র (১৯৪৪) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন পার্ছেস।

Number 3. HC702 Mini Drone

গাইস যদি আপনি একদম কম প্রাইজের মাঝে ড্রোন খুঁজে থাকেন তাহলে দেখে নিতে পারেন এ মিনি সাইজের ড্রোনটি আর এটা সাইজে এতোটাই ছোট হয়ে থাকে যে আপনি ইজিলি পকেটে করে কেরি করতে পারবেন। ড্রোনটিকে উড়ানোর জন্য প্রথমে এটাকে অন করে নিতে হবে আর অন করার সাথে সাথে এটার মাঝে লাইটিং ইফেক্ট দেখতে পাবেন যে দেখতে অনেক অ্যামেজিং লাগে। মিনি এ ড্রোনটিকে কন্ট্রোলার করার জন্য এক রিমোর্ট কন্ট্রোলার পেয়ে যাবেন আর এটার মাঝে আপনি ড্রোন কেরি করতে পারবেন, মানে এটার মাঝে ড্রোন রাখার অপশন দেওয়া হয়েছে। এটার হেল্পে লো গ্রাউন্ড থেকে শুরু করে হাই লেভেলের ইজিলি ফ্লাই করতে পারবেন। অবার অল দেখা যায় এ ধরনের ড্রোন ফ্লাই করা অনেক ইজি হয়ে থাকে আর এটাকে যদি চান আপনার বাচ্চাকে এজে গিফট দিতে পারবেন। যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে দারাজ থেকে মাত্র এক হাজার নয়শ নব্বই (১৯৯০) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।

Number 2. Elitetek Batmobile

নরমালি একটি টয়কে সব থেকে রিয়েল বানিয়ে থাকে টয়ের মাঝে দেওয়া ডিটেইলস, আর এটার মাঝে আপনি এক রিয়েল্ট ব্যাটমবিলের মতো সব ডিটেইলস দেখতে পেয়ে যাবেন। বিশেষ করে এটার মাঝে দেওয়া সাউন্ড ইফেক্ট এবং আপনার সবথেকে বেশি পছন্দ হয়ে যাবে এটার পিছে থেকে বেড় হওয়া স্মুক। এছাড়া এটার হাইট এডজ্যাস্টেবল এরফলে ইজিলি হাইট এডজ্যাস্ট করে নিতে পারবেন। মুভির মাঝে দেওয়া ব্যাটমবিলে ডিফ্রেন্ট টাইপের অইপেন্স দেখা যেতে সেইম এটার মাঝেও গান, রোকেট লন্সার, আরো ডিফ্রেন্ট টাইপের অইপেন্স দেখতে পেয়ে যাবেন। আর সব থেকে ইমপোর্টেন্ট ফিচার হচ্ছে এটার ভিতরে ব্যাট ম্যান দেওয়া হয়েছে যা এটাকে আরো রিয়েলস্টিক বানিয়ে থাকে। এটার মাঝে দেওয়া ব্যাটম্যান শুদু বসেই থাকে না, ব্যাটম্যান এক্টিভ থাকে মানে স্টিয়ারিং রোটেট করে থাকে। এছাড়া এ ব্যাটমবিলকে আপনি ফোনের হেল্পে ড্রাইভ করতে পারবেন, এবং সব অইপেন্সকে আপনি কন্ট্রোলও করতে পারেবন। অবার অল দেখা যায় এ ব্যাটমবিল আপনাকে একদম মুভির ব্যাটমবিলের ফিলিংস দিয়ে থাকবে। আর যদি বলা হয় এটার প্রাইজের কথা তাহলে অ্যামাজন থেকে বারো হাজার (১২০০০)টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।


Number 1. Takee

নাম্বার ওয়ানের গ্যাজেট্টি রাখা হয়েছে একটি ফিউচারস্টিক গ্যাজেট, যদি আপনি আয়রন ম্যানের মতো হলোগ্রাফি টেকনোলজি ইউজ করতে চান তাহলে দেখতে পারেন এ নেক্সট লেভেলের ফোনটি, আর এটা দুনিয়ার সবচেয়ে প্রথম হলোগ্রাফি থ্রি ডি ফোন। এটার ডিসপ্লের মাঝে আপনি থ্রি ডি ভিডিও দেখতে পারবেন, নরমালি তো আমরা থ্রি ডি মুভি দেখার জন্য সিনেমার হলে দামি টিকিট ভুক করে থাকি, বাট এখন আপনি ঘরের মাঝে বসেই থ্রি ডি ভিডিও দেখতে পারবেন, সেই সাথে থ্রি ডি ভিডিও কলও করতে পারবেন, মানে ভিডিও কল করার জন্য আপনার ফোনকে হাতে নিয়ে সামনে রাখতে হবেনা, আর এ ভিডিও একদম রিয়েলের মতোই লাগবে। এ স্মার্টফোনে আপনার চোখের মোমেন্টকে ট্র্যাক করে আপনার চোখের হিসেবে ডিসপ্লেকে দেখানোর ফিচার দেওয়া হয়েছে, আর যদি আপনি কোণো পার্সোনের পিকচার নেন তাহলে এটার মাঝে দেওয়া ফোর ক্যামেরা পার্সোনের সব কিছু ট্র্যাক করে থাকবে। যদি বলা হয় এটার প্রাইসের কথা তাহলে অ্যামাজন থেকে দশ হাজার (১০০০০) টাকার মাঝেই পার্ছেস করতে পারবেন।



আই হোপ আজকের গ্যাজেট লিস্টি আপনার পছন্দ হয়েছে এরকম অসাম গ্যাজেট সম্পর্কে নিয়মিত আপডেট পেতে আমাদের সাথেই জুড়ে থাকুন।

Post a Comment

0 Comments